Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আদর্শ ও নৈতিকতা সম্পন্ন মানুষ গড়তে দ্বীনি শিক্ষার বিকল্প নেই : মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

আলহাজ্ব আতাউর রহমান চৌধুরী হাফিজিয়া দাখিল মাদ্রাসার হাফেজদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৭:৪২ পিএম

সিলেটের ওসমানী নগরের মির্জা সহিদপুর আলহাজ্ব আতাউর রহমান চৌধুরী হাফিজিয়া দাখিল মাদ্রাসার ২০২১ ও ২২ সেশনের হিফজ সমাপনী ছাত্রদের বিদায়ী হাফেজদের ও মেধা পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে ওসমানীনগরের দুলালী মাধবপুরের মির্জা সহিদপুরে মাদ্রাসার মিলনায়তনে উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট মাজার জামে মসজিদের খতিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী।

সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টার বার্মিংহামের পরিচালক ও আলহাজ্ব আতাউর রহমান চৌধুরী দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরী রুহেলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন রাখালগঞ্জ দারুল কোরআন ফাজিল মাদরাসার অধ্যক্ষ সৈয়দ শাহ মোস্তফা (র:) দরগাহ জামে মসজিদের খতিব হযরত মাওলানা শিহাব উদ্দিন আলীপুরী, আলহাজ্ব ডা. কুতুব উদ্দিন এডুকেশন ট্রাস্ট মৌলভীবাজারের সভাপতি মো. ফখরুল ইসলাম, আল ইসলাহ সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক আজির উদ্দিন পাশা, আলহাজ্ব আতাউর রহমান চৌধুরী দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য ফয়ছল আহমদ চৌধুরী, মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা কবির আহমদ, লতিফিয়া হিফজুল কোরআন মাদরাসা মৌলভীবাজারের প্রধান শিক্ষক মাওলানা এনামুল হক, সৌদি আরব প্রবাসী মোঃ মিজানুর রহমান, সাপ্তাহিক পূর্বদিক পত্রিকার সাব এডিটর ওমর ফারুক নাঈম প্রমুখ।

সুপ্রিম কোর্ট মাজার জামে মসজিদের খতিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন, "দ্বীনি শিক্ষা হচ্ছে প্রকৃত শিক্ষা। আমাদের প্রজন্মকে আদর্শ ও নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে দ্বীনি শিক্ষার বিকল্প নেই। এজন্য আমাদের পীর ও মুর্শিদ হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) তাঁর বহু খিদমাতের পাশাপাশি সবসময় দ্বীনি শিক্ষার ব্যাপারে গুরুত্ব দিতেন। তিনি আজীবন দ্বীনি শিক্ষার জন্য শ্রম দিয়ে গেছেন। এর ধারাবাহিকতায় আজ বিশ্বের বিভিন্ন স্থানে গড়ে উঠেছে শতশত দ্বীনি প্রতিষ্ঠান। লন্ডনের বার্মিংহামের সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারে মাধ্যমে বিশ্বব্যাপী ইসলামকে ছড়িয়ে দেয়া হচ্ছে। আলহাজ্ব আতাউর রহমান চৌধুরী হাফিজিয়া দাখিল মাদ্রাসার মাধ্যমে যেন দ্বীনের সবচেয়ে বড় বড় খেদমতগুলো যেন হয়। মাদ্রাসার ছাত্রদের শুধু কোরআন শরীফ পড়লে হবে না, আমলে জিন্দেগি সুন্দর করতে হবে।"

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ