Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খানের নিরাপত্তা নিশ্চিতের অঙ্গীকার করেছে পিটিআই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৮:২৬ পিএম

লাহোরে পিটিআই নেতারা দলের প্রধান ইমরান খানকে গ্রেফতারের আশঙ্কার মধ্যে যেকোনো মূল্যে তাকে রক্ষা করার প্রতিশ্রুতি দিয়েছেন। তারা জোর দিয়ে বলেছেন যে, ইমরান খানকে গ্রেফতার করার মাধ্যমে সরকার তাদের লাল রেখা অতিক্রম করবে।

পিটিআই মহাসচিব আসাদ উমরের সভাপতিত্বে একটি বৈঠকে, শহরের দলীয় প্রতিনিধিরা ইমরান খানের নিরাপত্তা নিশ্চিত করার সিদ্ধান্ত নিয়েছে এবং এই বিষয়ে নেতাদের দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে বুধবার, ইমরান খানের জামান পার্কের বাসভবনের বাইরে বহু সমর্থক জড়ো হয়েছিল তাকে গ্রেফতারের সম্ভাব্য বিরোধিতা করার জন্য। দলের শীর্ষ নেতা ফাওয়াদ চৌধুরীকে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

বৈঠকে উমর বলেন যে, বর্তমান সরকার দেশের মুখোমুখি সমস্ত সঙ্কটের জন্য দায়ী এবং দুঃখ প্রকাশ করেছেন যে, এমন একটি সঙ্কটময় সময়েও শাসকরা উন্নতি করছে যখন জনসাধারণের আর্থিক অবস্থা খারাপ হচ্ছিল। তিনি বলেন, ক্ষমতাসীনরা তাদের দুর্নীতির মামলা পরিষ্কার করতে এবং পিটিআই নেতাদের শিকার করতে ব্যস্ত। ইমরান খান দেশ এবং এর জনগণকে বাঁচানোর জন্য লড়াই করছেন বলে জোর দিয়ে পিটিআই মহাসচিব বলেন, দলটি তার উদ্দেশ্য অর্জনের জন্য তার দুটি প্রাদেশিক সরকারকেও বিসর্জন দিয়েছে।

পিটিআইয়ের কেন্দ্রীয় পাঞ্জাব শাখার সভাপতি ইয়াসমিন রশিদ বলেছেন, দলের কর্মীরা ইমরান খানের বাসভবনের বাইরে থেকেছেন এবং সরকারের দ্বারা নিযুক্ত সমস্ত কৌশলের বিরুদ্ধে অবিরাম লড়াই করছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, পিটিআই দলের প্রধান ইমরান খানকে গ্রেপ্তার করার যে কোনও প্রচেষ্টা বন্ধ করতে দাঁত ও দাঁত চেপে সাথে লড়াই করবে এবং হুঁশিয়ারি দিয়েছিলেন যে, ইমরান খান যদি কোনওভাবে আহত হন তবে সরকার দায়ী থাকবে।

বেশ কিছু পিটিআই নেতা ও কর্মী এখনও ইমরান খানের বাসভবনের বাইরে রয়েছেন, যেখানে তারা মাঝে মাঝে ‘আমদানি করা সরকারের’ বিরুদ্ধে এবং দলীয় প্রধানের সাথে সংহতি প্রকাশ করে স্লোগান দিচ্ছেন। প্ল্যাকার্ড ও দলীয় পতাকা হাতে জামান পার্ক ক্যাম্পে দলীয় কর্মী ও নেতাদের সমাবেশ অব্যাহত রয়েছে। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ