Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে বিভক্ত করার অপকৌশল চলছে: মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১১:১৯ এএম

ভারতে বিভেদ এবং পার্থক্যের বীজ বপনের ব্যাপারে সতর্ক করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে ভারতকে বিভক্ত করার নানা অপকৌশল প্রয়োগ করা হচ্ছে। এই অপচেষ্টা কোনোভাবেই সফল হবে না। খবর এনডিটিভির।

শনিবার (২৮ জানুয়ারি) রাতে দিল্লি ক্যান্টনমেন্টের এক অনুষ্ঠানে রাখা ভাষণে তিনি এই সতর্কবার্তা দেন।

নরেন্দ্র মোদি বলেন, কোনো রাষ্ট্রকে সামনের দিকে পরিচালনার জন্য যে উপাদানটি সবচেয়ে বেশি জরুরি সেটি হলো, তরুণ প্রজন্ম। তারা প্রাণশক্তিতে ভরপুর, স্বপ্নবাজ আর তেজী। তারা একযোগে দেশ গড়ার কাজে ঝাঁপিয়ে পড়লে কোনোকিছুই তাদের লক্ষ্যভ্রষ্ট করতে পারবে না। সম্প্রতি, ভারতকে বিভক্ত করার নানা অপকৌশল প্রয়োগ করা হচ্ছে। কিন্তু, ভারতের মানুষকে আলাদা করা যাবে না। মায়ের সন্তানদের আলাদা করা অসম্ভব। ঐক্যই আমাদের মূলমন্ত্র।

২০০২ সালের গুজরাটের দাঙ্গা ও সাম্প্রতিক কিছু সাম্প্রদায়িক সহিংসতায় মোদির ভূমিকা উল্লেখ করা হয় সম্প্রতি প্রকাশিত বিবিসির একটি তথ্যচিত্রে। দুই পর্বের এই প্রতিবেদন প্রদর্শনকে কেন্দ্র করে ভারতে ছড়িয়েছে উত্তেজনা। বিবিসির এই তথ্যচিত্রকে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছে মোদি সরকার। পরে ইউটিউব ও টুইটার থেকে ভিডিও সরিয়ে নেয়া হয়। এরপর, তথ্যচিত্রটি প্রদর্শনের অভিযোগে রাজধানী দিল্লিতে আটক করা হয়েছে অন্তত ২৪ জন ছাত্রকে।



 

Show all comments
  • aman ২৯ জানুয়ারি, ২০২৩, ১১:২৮ এএম says : 0
    আপনি যদি সবার অধিকার রক্ষা করতে না পারেন তাহলে এমন তো হবেই
    Total Reply(0) Reply
  • Kma Hoque ২৯ জানুয়ারি, ২০২৩, ১১:৩০ এএম says : 0
    ভারতে অন্য সরকারের আমলে হিন্দু মুসলিম এতো দাঙ্গা হয়নি। আপনার আমলে যতো হয়েছে। বর্তমানে ভারতের জনগণ আপনার প্রতি ক্ষিপ্ত হয়ে হয়তোবা এমন করতে পারে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ