Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে রাজশাহীতে ৭টি বিশেষ ট্রেন চালু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১০:৪৫ এএম

রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুরে মহানগরীর মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভায় মানুষ যেন নির্বিঘ্নে গিয়ে ভালোভাবে ফিরতে পারে, সেজন্য আগামীকাল সকাল থেকে রাজশাহীতে চলবে সাতটি বিশেষ ট্রেন।

শনিবার রাত ৮টার দিকে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে সাতটি বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত হয়েছে। ট্রেনগুলো হলো- নাটোর স্পেশাল, সিরাজগঞ্জ স্পেশাল, জয়পুরহাট স্পেশাল, সান্তাহার স্পেশাল, চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল, রহনপুর স্পেশাল ও আড়ানী স্পেশাল ট্রেন।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের এমপি শেখ হেলালের আবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা দীর্ঘ ১৫ দিন ধরে পরিকল্পনা করে বিশেষ এই ট্রেন সাতটি রোববার রাজশাহী থেকে বিভিন্ন রুটে এবং বিভিন্ন রুট থেকে রাজশাহীতে যাতায়াতের ব্যবস্থা করতে সক্ষম হয়েছি। ট্রেনগুলো দুপুর ১২টা থেকে ১টার মধ্যেই রাজশাহীতে পৌঁছাবে। সাতটি বিশেষ ট্রেনে সাড়ে ১৪ হাজার যাত্রী পরিবহন করা যাবে।’

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াদুদ দারা বলেন, ‘পশ্চিমাঞ্চল রেলওয়ের এই মহতি উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশের মতো রাজশাহীতে যে উন্নয়ন কর্মযজ্ঞ করেছেন তাতে রাজশাহী অঞ্চলের জনগণ তার প্রতি অনেক খুশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ