Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণ অভ্যুত্থানের মাধ্যমেই ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে

হাটহাজারী যুবদলের প্রস্তুতি সভায় মীর হেলাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১০:০১ এএম

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলছেন, দুর্নীতি ও অপশাসনে অবৈধ সরকারের জনসমর্থন প্রায় শুন্যের কাছাকাছি। আগামীতে সুষ্ঠুভাবে নির্বাচন হলে আওয়ামী লীগ একটি আসনও পাবে না। সরকার অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে বিরোধীদলীয় নেতা কর্মীদের উপর নির্যাতন চরম পর্যায়ে নিয়ে গেছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য, গ্যাস ও বিদ্যুতের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। দেশে নীরব দুর্ভিক্ষ বিরাজ করছে। এই সরকারের উপর জনগণ চরমভাবে ক্ষেপে আছে। দেশের মানুষ অবৈধ জুলুমবাজ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। যেকোন মুহূর্তে গণ অভ্যুত্থানের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানো হবে।

শনিবার সন্ধ্যা সাতটায় আগামী ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে হাটহাজারী উপজেলা ও পৌরসভা যুবদলের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মীর হেলাল আরো বলেন, বিএনপির ১০ দফা দাবি এবং গুম, খুন ও দ্রব্য মূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জনগণ বিএনপির সাথে রাজপথে আছে। বিএনপি'র প্রত্যেকটি জনসভা জনসমুদ্রে পরিণত হয়। ইতোমধ্যেই জনগণ বুঝিয়ে দিয়েছে দমন পীড়ন করে গণ সমাবেশ ঠেকানো যাবে না। আগামী ৪ তারিখ চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ জনসমুদ্রের রূপ নিবে ইনশআল্লাহ।
তিনি বলেন, দেশের জনগণ দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ আগামীর রাষ্ট্রনায়ক হিসেবে তারেক রহমানকে দেখতে চায়। সুশাসন প্রতিষ্ঠায় বিএনপির রাষ্ট্র গঠনের রূপরেখা জনগণ ও সর্বমহল সানন্দে গ্রহণ করেছে। আইসিটি ধারা গঠন করে মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। সংবাদ মিড়িয়া সত্য প্রকাশে বাধাগ্রস্ত হচ্ছে। অচিরেই বিএনপি জনগণের শক্তি নিয়ে হাসিনার পতন ঘটাবে এবং জনগণের সরকার গঠন করবে।
হাটহাজারী উপজেলা যুবদলের আহবায়ক ফখরুল হাসানের সভাপতিত্বে হাটহাজারী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জিএম সাইফুল ও পৌরসভা যুবদলের সদস্য সচিব হেলাল উদ্দিনের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সচিব গিয়াস উদ্দিন চেয়ারম্যান, সদস্য আইয়ুব খান, রহমত উল্লাহ মেম্বার, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আকবর আলী, ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, যুবদলের যুগ্ম সম্পাদক সাখাওয়াত হোসেন শিমুল, সহ সাধারণ সম্পাদক এম মনছুর, মোঃ কাদের, সদস্য জাবেদ, স্বেচ্ছাসেবক দলের সদস্য যথাক্রমে মোঃ এমরান চৌধুরী, আসিফ মিজান।
এসময় উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলাউদ্দিন তালুকদার, ছাত্রদলের আহবায়ক তকিবুল হাসান চৌধুরী তকি, সদস্য সচিব গাজী আব্দুল মুবিন, যুবদলের যুগ্ম আহ্বায়ক যথাক্রমে জি এস জনি, জাহাঙ্গীর আলম, মোঃ ইমরান চৌধুরী, আলী আকবর, মোঃ এরশাদ, সদস্য আব্দুল মান্নান, গাজী সুমন, পৌরসভা যুবদলের যুগ্ম আহ্বায়ক যথাক্রমে কামরুল ইসলাম বাবু, মোঃ দিদার, মোঃ ইবু, মোঃ হান্নান, মোঃ আলমগীর সহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ