Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির মরণযাত্রা শুরু হয়ে গেছে

রাজধানীর উত্তরায় শীতবস্ত্র বিতরণ ও শান্তি সমাবেশে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির পদযাত্রাকে মরণযাত্রা হিসেবে অবিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির সব পদযাত্রা এখন পেছন যাত্রায় পরিণত হয়েছে। আমি বলি এটা মরণযাত্রা। বিএনপির মরণযাত্রা শুরু হয়ে গেছে। আগামী নির্বাচনেও তাদের মরণ হবে, রাজনৈতিক মরণ। গতকাল শনিবার রাজধানীর উত্তরায় আয়োজিত শীতবস্ত্র বিতরণ ও শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির গণজোয়ারে ভাটা পড়েছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এত লাফালাফি, এত ছোটাছুটি। এত লোটাকম্বল, কাঁথা-বালিশ। সমাবেশ হলে সাত দিন ধরে সমাবেশস্থলে জড়ো হয়। শুয়ে পড়ে। পাতিলের পর পাতিল খাবার রান্না হয়। কোথায় গেল সেই দিন। কোথায় গেল লাল কার্ড, গণ-অভ্যুত্থান। তাদের গণজোয়ারে এখন ভাটার টান পড়েছে। তিনি আরো বলেন, তারা (বিএনপি) বলে ৫৪ দল। আবার বলে ১০ দফা। আবার বলে রাষ্ট্র মেরামতের ২৭ দফা। আবার দেখলাম সমমনাদের ১৪ দফা। মোট ৫১ দফা। আন্দোলন চলছে, দল ৫৪টা। সব জগাখিচুড়ি, ঐক্যদল জগাখিচুড়ি। এই দেশে ঐক্যদলের কর্মসূচি কোনো দিনও সফল হবে না। হতে দেয়া হবে না।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজনে উত্তরার আমির কমপ্লেক্সের সামনে সমাবেশ শুরু হয়। সকাল থেকেই খÐ খÐ মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা। নেতা-কর্মীদের কারও হাতে ব্যানার, কারও হাতে ফেস্টুন।

নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। তাই আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়ার দিবাস্বপ্ন দেখে লাভ নেই। আওয়ামী লীগ পালানোর দল নয়। আওয়ামী লীগের নেতা-কর্মীরা রাজপথে থেকে সবকিছু মোকাবিলা করবে। তিনি বলেন, বিএনপি শুধু কথার রাজা। মির্জা ফখরুলের কাজ নেই, শুধু কথা। কথামালার চাতুরী। আমরা কাজ করছি আর বাধ্য হয়ে তাঁদের কথার জবাব দিচ্ছি। একতরফা মিথ্যাচার করবে, বিষোদ্গার করে আসছে। আমরা চুপচাপ বসে থাকব না। আমাদের অবশ্যই জবাব দিতে হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আমরা যখন শীতবস্ত্র বিতরণ করছি, তখন বিএনপি ষড়যন্ত্রে লিপ্ত। আমরা মানুষের পাশে, তারা ষড়যন্ত্রের পাশে। আমরা পরিষ্কার বলতে চাই, ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হঠাতে পারবেন না। যদি কোনো আগুন সন্ত্রাস করেন, আমরা তার জবাব দেব।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ বারবার প্রমাণ করেছে, আওয়ামী লীগ এ দেশের গণ মানুষের দল। আওয়ামী লীগের নেতৃত্বে গত ১৪ বছরে আমরা উন্নয়নের মাইলফলকে নিয়ে গেছি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। পক্ষান্তরে, রাষ্ট্রক্ষমতা দখল করে তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে। তিনি আরো বলেন, বিএনপি-জামায়ত নির্বাচন চায় না। তারা জানে, তাদের অতীতের অপকর্মের কারণে জনগণ তাদের নির্বাচিত করবে না। বিএনপি-জামায়াত অশুভ শক্তিকে পরাজিত করে আগামী নির্বাচনে আমরা আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করব।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য মির্জা আজম বলেন, নির্বাচনের সময় আছে ৮ মাস। ইতোমধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ৮০০ ইউনিট কমিটি গঠন করা হয়েছে। সকল সহযোগী সংগঠন নিয়ে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে। যারা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, গুজব ছড়াচ্ছে তাদের প্রতিহত করতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য হাবিব হাসান, সৈয়দ আব্দুল আউয়াল শামীম প্রমূখ। সমাবেশ শেষে দরিদ্রদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ