Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের বন্ধ হলো মধুমিতা সিনেমা হল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১০:২০ পিএম

দুই মাস বন্ধ থাকার পর চলতি মাসের মাঝামাঝি দেশীয় একটি সিনেমা দিয়ে পুনরায় চালু হয়েছিল ঢাকার ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হল। তবে খোলার কয়েক দিন না যেতেই আবারও তালা ঝুলছে প্রেক্ষাগৃহটির গেটে। আর সেখানে হল কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তি সাঁটিয়ে দিয়েছেন।

ওই বিজ্ঞপ্তিতে লেখা আছে, শুক্রবার (২৭/১/২০২৩) হতে অভ্যন্তরীণ কাজের জন্য মধুমিতা সিনেমা হলের সকল শো বন্ধ থাকবে। খোলার তারিখ পরে জানানো হবে।

বিজ্ঞপ্তিতে প্রেক্ষাগৃহ বন্ধের কারণ হিসেবে অভ্যন্তরীণ কাজের কথা উল্লেখ করা হলেও প্রেক্ষাগৃহটি বন্ধ হচ্ছে লোকসানের মুখে পড়ে। এ কথা সংবাদমাধ্যমকে আগেই জানিয়েছিলেন মধুমিতার কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

পুনরায় বন্ধ প্রসঙ্গে নওশাদ বলেন, ‘বছরের পর বছর লোকসানের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। এভাবে সম্ভব না। এছাড়া সামনে ভালো কোনো সিনেমাও নেই। ভেবেছিলাম বলিউডের ‘পাঠান’ মুক্তি পেলে ভালো একটা ব্যবসা হবে, তাও হলো না।’

এরআগে পরীমণির ‘অ্যাডভেঞ্জার অব সুন্দরবন’ সিনেমায় দুইজন দর্শক দেখা গেছে। টিকেট ফেরত দিয়ে শো বন্ধ করে দিয়েছিলেন হল কর্তৃপক্ষ।

তাদের ভাষ্যে, এই সিনেমায় মাত্র দুদজন দর্শকে সিনেমা চালিয়ে বিদ্যুৎ বিলও তোলা দুষ্কর হয়ে যাওয়াতেই আজকের শো চালাননি হল কতৃপক্ষ। যেখানে এর থেকেও নিম্নমানের ছবি সাতদিন চালাতে দেখা গেছে সেখানে এমনটি হলো। কেন দর্শক পরীমণির ছবি হল গিয়ে দেখছেন না। বিষয়টি আমাদের জন্য ভিষণ লজ্জাজনক।

প্রসঙ্গত, গত বছরের ১৮ নভেম্বর বন্ধ হয়েছিল মধুমিতা প্রেক্ষাগৃহটি। ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এই প্রেক্ষাগৃহটি এখনও ঢাকার সিনেমাপ্রেমীদের কাছে অন্যতম। প্রেক্ষাগৃহটিতে বর্তমানে ১টি প্রদর্শনী কক্ষের মাধ্যমে সিনেমা দেখানো হয়। এতে একসঙ্গে ১২০০ জনের মতো দর্শক সিনেমা উপভোগ করতে পারেন।



 

Show all comments
  • সত্য কথা ২৮ জানুয়ারি, ২০২৩, ১১:২৫ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ। ধ্বংস হোক সব গুনাহের কারখানা..
    Total Reply(0) Reply
  • mahbub siraji ২৯ জানুয়ারি, ২০২৩, ৯:২৩ এএম says : 0
    আলহামদুলিল্লাহ। আল্লাহর জমিনে আল্লাহর নাফরমানি বন্ধ হোক।
    Total Reply(0) Reply
  • Omar faruque ২৯ জানুয়ারি, ২০২৩, ১০:০৬ এএম says : 0
    Amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ