Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীন থেকে আমদানিকৃত রেলগাড়ি ব্যবহার করবে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৯:৪৯ পিএম

চীন থেকে আমদানিকৃত রেলগাড়ি যাত্রীবহনে ব্যবহার করবে পাকিস্তান। গতকাল (শুক্রবার) পাক রেলপথ কোম্পানির উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া এক শুভেচ্ছাবার্তায় এ কথা বলেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

বার্তায় তিনি বলেন, গত বছর চীন থেকে রেলগাড়ি আমদানি করেছে পাক সরকার। চীনা রেলগাড়ি আধুনিক প্রযুক্তিনির্ভর ও উন্নত। এ রেলগাড়িতে যাত্রীরা আরামে ও নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক তার শুভেচ্ছাবার্তায় চীনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দেশের গ্রীন লাইন এক্সপ্রেসের রেলপথ গত বছরের বন্যায় বিধ্বংস্ত হয়। চীনের আন্তরিক সহায়তায় এ-পথ আবার খুলে দেয়া সম্ভব হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের নভেম্বরের মধ্যে ৪৬টি চীনা যাত্রীবাহী রেলগাড়ি পাকিস্তানে পৌঁছায়। এসব রেলগাড়ি গ্রীন লাইন এক্সপ্রেসে ব্যবহার করা হবে। প্রতিটি রেলগাড়িতে মোট ৯টি বগি রয়েছে। রাজধানী ইসলামাবাদ থেকে করাচি পর্যন্ত যাতায়াত করবে এসব রেলগাড়ি। সূত্র: সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ