Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৬:০০ পিএম

শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ এর ৪১তম বার্ষিক সাধারণ সভা শনিবার (২৮ জানুয়ারী) স্যামসন এইচ চৌধুরী সেন্টার (তৃতীয় তলা), ঢাকা ক্লাব লিমিটেড, রমনা ঢাকায় অনুষ্ঠিত হপডপণ। কাউন্সিলের সভাপতি মো. রেজাউল করিম এতে সভাপতিত্ব করেন। সভার শুরুতে করোনাসহ অন্যান্য অসুস্থতার কারণে গত বছর যে সকল শিল্পপতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ ইন্তেকাল করেছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভায় রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ঠ অর্থনৈতিক ক্ষতি সর্বপরি টাকার অবমূল্যায়ন এবং আমদানি পণ্যের মূল্য বৃদ্ধির কারণে দেশের সার্বিক অবস্থা এবং এসসিবি’র কর্মকান্ড নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। দেশের এই অর্থনৈতিক ক্ষতি মোকাবেলার জন্য জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়পোযোগী ও বলিষ্ঠ ভূমিকা নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি শিপার্স কাউন্সিলের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। এশিয়ান শিপার্স এ্যালায়েন্স (এএসএ) এবং গ্লোবাল শিপার্স এ্যালায়েন্স (জিএসএ) এর সাথে কাউন্সিলের কর্মকান্ডের সম্পৃক্ততা ও অগ্রগতি নিয়েও আলোচনা করা হয় এবং এএসএ এর বার্ষিক সভায় দক্ষিণ এশিয়ার সদস্যদেশগুলির মধ্য থেকে অত্র কাউন্সিলের চেয়ারম্যান মো. রেজাউল করিম-কে ২০২২-২০২৪ মেয়াদের জন্য ভাইস চেয়ারম্যান পূনঃনির্বাচিত করায় তাঁকে অভিনন্দন জানানো হয়। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে বন্যাদুর্গত ও পানিবন্ধি মানুষের সাহায্যার্থে উল্লেখযোগ্য পরিমান খাদ্যদ্রব্য বিতরণের জন্য পরিচালনা পরিষদকে সদস্যদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। সভায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জাতীয় প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা অর্জন, বাণিজ্য ও বিনিয়োগে সক্ষমতা বৃদ্ধি, দক্ষ পণ্য পরিবহন ও সেবা নিশ্চিতকল্পে লজিস্টিক্স খাতের সার্বিক উন্নয়ন এর লক্ষ্যে গঠিত ‘জাতীয় লজিস্টিক্স উন্নয়ন ও সমন্বয় কমিটিতে’ শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ এর চেয়ারম্যান-কে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করায় সভার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

সভায় সর্বসম্মতিক্রমে ৪০তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, পরিচালনা পরিষদের বার্ষিক প্রতিবেদন-২০২২ এবং ২০২১-২০২২ অর্থ বছরের অডিটকৃত ব্যালেন্স শীট ও হিসাব বিবরণী অনুমোদিত হয় এবং ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণ করা হয়। সভায় এসবিসি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. আরিফুল আহ্সান, ভাইস চেয়ারম্যান এ কে এম আমিনুল মান্নান (খোকন) ও অন্যান্য পরিচালকসহ উল্লেখযোগ্য সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ