Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটিয়ায় মন্দির থেকে চুরি যাওয়া স্বর্ণের মুকুট উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১১:৩৬ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলার প্রাচীন শ্রী শ্রী বুড়া কালী মন্দির থেকে চুরি যাওয়া একটি স্বর্ণের মুকুট উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে বেশ কিছু অলংকারও উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার ধলঘাট ইউনিয়নের নন্দেরখীল এলাকা থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, গত ১৪ জানুয়ারি রাতে পটিয়ার ৭০০ বছরের প্রাচীন শ্রী শ্রী বুড়া কালী মন্দিরে চুরির ঘটনা ঘটে। ঘটনার সময় অজ্ঞাতনামা চোরেরা মন্দিরের উত্তর পাশের লোহার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে এবং বুড়াকালী দেবীর মুকুট ও অলংকার চুরি করে। একই সঙ্গে চোরেরা মন্দিরের প্রণামী বাক্স ভেঙে নগদ অর্থও নিয়ে যায়। এ ঘটনায় পটিয়া থানায় মামলা দায়ের হয়। মামলায় দুজনকে গ্রেপ্তার করে পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।
গতকাল (শুক্রবার) ধলঘাট ইউনিয়নের নন্দেরখীল এলাকায় পরিত্যক্ত অবস্থায় একটি স্বর্ণের তৈরি ৪ ভরি ৫ আনা ওজনের মাথার মুকুট, ৫ ভরি ১৪ আনা ওজনের রুপার তৈরি হাতের বালা, নেকলেস ৯টি, হাতের চুড়ি ৩টিসহ বেশ কিছু অলংকার উদ্ধার করা হয়।
পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, স্বর্ণের তৈরি মুকুটটি মন্দির থেকে চুরি যাওয়া বলে নিশ্চিত হওয়া গেছে। বাকি অলংকারগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।
চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সুদীপ্ত সরকার বলেন, পুলিশের কঠোর তৎপরতায় আসামিরা চুরির মাল ফেলে যেতে বাধ্য হয়েছে। ধর্মীয়ভাবে স্পর্শকাতর এ বিষয়টি পুলিশ গুরুত্বের সঙ্গে তদন্ত করছে। আশা করছি, অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ