Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেব্রুয়ারিতে ঢাকা আসছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফরে আসছেন। গত ৩ ডিসেম্বর মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই হবে তার প্রথম বিদেশ সফর। এদিকে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার গত বুধবার দেশটিতে সাইফুদ্দিন নাসুসন ইসমাইলের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশের হাইকমিশনার মালয়েশিয়ায় অবৈধ হয়ে পড়া বাংলাদেশিদের সহজ প্রক্রিয়ায় বৈধ করার অনুরোধ জানান। মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি বিবেচনার আশ্বাস দিয়েছেন।
বৈঠকে মালয়েশিয়ার মন্ত্রী তার আসন্ন বাংলাদেশ সফরকে ঘিরে আগ্রহের কথা ব্যক্ত করেন। হাইকমিশনার তার বাংলাদেশ সফরকে আন্তরিকভাবে স্বাগত জানান।
বাংলাদেশ হাইকমিশন জানায়, মালয়েশিয়ার মন্ত্রী ও বাংলাদেশের হাইকমিশনার দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এ ছাড়া তারা স্বল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে আরো বেশি বাংলাদেশি জনশক্তি মালয়েশিয়ায় নিয়োগের ক্ষেত্রে দুই পক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মতবিনিময় করেন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ