Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

ক্রীড়ার মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:৪৫ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্রীড়ার মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। ক্রীড়া ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেয়ায় আন্তর্জাতিক ভাবে বাংলাদেশের সুনাম বেড়েছে।
প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াকে প্রধান্য দিয়ে এর উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। পাশাপাশি খেলোয়াড়দের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। ফলে তৃণমূল পর্যায় থেকে দক্ষ খেলোয়ার সৃস্টি হচ্ছে।
তিনি বলেন, খেলাধূলায় জয় পরাজয় বড় কথা নয়। খেলায় অংশ গ্রহনই মূখ্য। এতে করে শরীর ও মন সুস্থ্য থাকে। তিনি লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় অংশগ্রহন করতে শিক্ষার্থীদের পরামর্শ দেন।
তিনি আজ সকালে মুক্তাগাছা আরকে হাই স্কুল মাঠে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে আরকে হাই স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি একেএম লুৎফর রহমান, মুক্তাগাছা পৌরসভার মেয়র আলহাজ বিল্লাল হোসেন সরকার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, উপজেলা ভাইস চেয়ারম্যান আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলী, উপজেলা শিক্ষা অফিসার শাহাদত হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
এদিন প্রতিমন্ত্রী উপজেলার গাবতলী উচ্চ বিদ্যালয়েও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধন করেন। এসময় উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমাণ্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ