Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের বাবুগঞ্জে বসতঘর থেকে দুই নারীর লাশ উদ্ধার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ২:৩৩ পিএম

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় সাবেক ইউপি সদস্যের বাড়ি থেকে এক বৃদ্ধা ও নাত বউয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ।পুলিশের সন্দেহ, খাবারের সঙ্গে কেউ বিষ মিশিয়ে ওই দুই নারীকে হত্যা করা হতে পারে।বরিশালের এসপি ওয়াহিদুল ইসলাম জানান, উপজেলার কেদারপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য দেলোয়ার হোসেনের দক্ষিণ ভুতেরদিয়া গ্রামের বাড়ি থেকে বৃহস্পতিবার ভোরে তিন নারীকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পরে চিকিৎসক সাবেক ইউপি সদস্য দেলোয়ার হোসেনের মা লালমুন্নেছা (১০০) ও ছেলে সোলেমান খন্দকারের স্ত্রী রিপা আক্তারকে (২০) মৃত ঘোষণা করে। একই ঘটনায় দেলায়ার হোসেনের স্ত্রী মিনারা বেগমকে (৫৫)গুরুতর অসুস্থবস্থায় বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ সুপার সাংবাদিকদের বলেন, “সিদ কেটে দুর্বৃত্তরা ঘরে প্রবেশ করে নারীদের সঙ্গে থাকা স্বর্ণালংকার নিয়ে গেছে। বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে সেটা নিশ্চিত। কিন্তু বিষ খাবারের সঙ্গে মেশানো ছিলো কিনা, সেটা পরীক্ষা না করে নিশ্চিত বলা যাবে না। ঘরের আলমারি ও ওয়ারড্রব অক্ষত ছিলো। তাই চুরি করার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে কিনা প্রাথমিকভাবে তাও নিশ্চিত হওয়া যায়নি।”তদন্তের পর বিস্তারিত বলার কথা জানান তিনি।
কেদারপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইব্রাহিম সাংবাদিকদের জনান, ওই বাড়িতে চারটি ঘরের তিনটিতে লোকজন থাকে; বাকি একটি ঘর তালাবদ্ধ। তিনটি ঘরে কোনো পুরুষ ছিলো না। রাত ১২টার দিকে মরিয়ম বেগম নামের এক নারী শব্দ পেয়ে জানালা খুলে দেলোয়ার মেম্বরের বাড়ির সামনে সাদা শার্ট পরা এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখেন। তখন মরিয়ম কে কে বলে ডাক দিলে লোকটি চলে যায়। এরপর মরিয়ম ওই ঘর থেকে বের হয়ে দেলোয়ার মেম্বরের ঘরের সামনে গেলে দরজা খোলা দেখেন। কিন্তু ঘরের ভেতর অন্ধকার ছিলো।তিনি ঘরে ঢুকে তিন নারীকে খাটে শায়িতবস্থায় দেখেন। ডাক চিৎকারেও তাদের কোন সাড়া না পেয়ে বাড়ির অন্যদের ডাক দেন বলে জানান ইউপি সদস্য ইব্রাহিম। পরে তিন নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে চিকিৎসক দুই জনকে মৃত ঘোষনা করেন।
বাবুগঞ্জ থানার ওসি মো. মাহবুবুর রহমান সাংবাদিকদের জনান, “প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুই নারী বিষক্রিয়াই মারা গেছেন। তবে বিষ কিভাবে প্রয়োগ করা হয়েছে, সেটা নিশ্চিত নই। নিশ্চিত হওয়ার জন্য ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।”হাসপাতালে চিকিৎসাধীন অপর নারীর শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ