Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুম-ছিনতাই ও ক্লুলেস হত্যার ঘটনায় জড়িত চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৪:২০ পিএম

ক্লুলেস হত্যা ও গুম-ছিনতাইয়ের একাধিক ঘটনায় জড়িত সংঘবদ্ধ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগ। চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে ঢাকা ও আশপাশের জেলাতে গুম, হত্যা ও অটোরিকশা ছিনতাই করত বলেও জানিয়েছে পুলিশ।

শুক্রবার রাজধানী বিভিন্ন এলাকা ও মৌলভীবাজার থেকে তাদের গ্রেপ্তার করে
শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ।


গ্রেপ্তার ব্যক্তিরা হলো- মো. খালেদ খান শুভ (২০), মো. টিপু (৩১), মো. হাসানুল ইসলাম ওরফে সান (২০), মো. জাহাঙ্গীর হোসেন (৪০), আব্দুল মজিদ (২৯) ও মো. সুমন (৩৫)।


এ সময় হত্যায় ব্যবহার করা চাকু ও পাথর উদ্ধার করা হয়। এছাড়া মোস্তফা (৩৫) নামে নিহত এক ব্যক্তির ছিনতাই হওয়া মোবাইল ফোন ও অটোরিকশা উদ্ধার করে পুলিশ।


সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, চক্র‍্যটির ছয় জন সদস্যর মধ্যে তিন জন চালকদের হত্যা করে রিকশা এনে দিতো। অপর সদস্যরা অটোরিকশা বিক্রি করতো।


ডিবি প্রধান বলেন, গত ৮ ও ২৫ ডিসেম্বর একই কায়দায় মো. মোস্তফা ও জিহাদ নামে দুই অটোরিকশা চালকের রিকশা ভাড়া করে টিপু, হাসান ও শুভ। পরে মোস্তফাকে আশিয়ান সিটি ও জিহাদকে পূর্বাচল এলাকায় নিয়ে হত্যা করে তারা।


তিনি আরও বলেন, হত্যা শেষে একইভাবে দুজনের মরদেহ নির্জন এলাকায় ফেলে দেয়া হয়। ভুক্তভোগী পরিবারের দায়ের করা মামলার ছায়া তদন্তে নেমে এ চক্রের সন্ধান পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগ।


ভুক্তভোগী মোস্তফার মা সামছুন্নাহার জানান, গত ৭ ডিসেম্বর রাত ১১টায় আমার ছেলের সঙ্গে ফোনে শেষ কথা হয়। এরপর থেকে ১০ দিন ছেলেকে খুঁজে পাইনি। নিখোঁজ হওয়ার ১১ দিন পর আমার মেয়ে জামাইয়ের কাছে ফোন আসে আশিয়ান সিটি নামে একটি জায়গায় আমার ছেলে মোস্তফার লাশ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ