Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতিতে গুণগত পরিবর্তন প্রয়োজন পীর সাহেব চরমোনাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৭:১০ পিএম

মানুষের দুঃখ কষ্ট লাঘবে রাজনীতিতে গুণগত পরিবর্তন প্রয়োজন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, প্রচলিত রাজনীতিতে এক দল আরেক দলের কাছে নিরাপদ নয়, কিন্তু ইসলামে সকলেই নিরাপদ। এজন্য রাজনীতিতে গুণগত পরিবর্তন প্রয়োজন। হিংসা ও প্রতিহিংসার রাজনীতির কবল থেকে সকলকে বেরিয়ে আসতে হবে। কল্যাণধর্মী রাজনীতির চর্চা করতে হবে। আজ বুধবার বিকেলে বরিশালের চরমোনাইতে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলের দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শয়খে চরমোনই। এছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পীর সাহেব চরমোনাই বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে দেশের মানুষ বিশেষ করে মধ্যবিত্তের মানুষ কষ্টে আছে, এর মধ্যে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব গ্রহণযোগ্য হতে পারে না। বিদ্যুতের দাম বাড়ানো হলে প্রতিটি পণ্যের দাম আরেক দফা বৃদ্ধি পাবে। তিনি বলেন, সরকারের লোকজন কোটি কোটি টাকা দুর্নীতি করে বিদেশে পাচার করেছে। পাচারকৃত টাকাগুলো ফেরত আনার ব্যবস্থা করলে কোন কিছুর দাম বাড়ানোর প্রয়োজন হবে না। তিনি বলেন, স্বাধীনতার ৫১ বছরেও মানুষের ভাতের ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। যা আমাদের জন্য লজ্জাজনক।

তিনি বলেন, দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হলে রাজনীতিতে গুণগত পরিবর্তন প্রয়োজন। ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করতে কাজ করছে। মেগা উন্নয়ন প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। মেট্রোরেল উদ্বোধনের প্রথম দিনেই মেশিন নষ্ট হয়ে যাওয়া মানে এখানেও দুর্নীতি হয়েছে ফলে মানসম্পন্ন মেশিন কেনা হয়নি।
এদিকে বরিশালের চরমোনাই ইউনিয়নে বিশিষ্ট ব্যক্তি মামুনুর রশিদের নেতৃত্বে কতিপয় ব্যক্তিবর্গ ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগদান করেছেন। যোগদানকারীদের মধ্যে রয়েছেন ৫নং ওয়ার্ডের সাবেক দুই বারের সফল মেম্বার, আওয়ামী লীগের সাবেক ওয়ার্ড সহ-সভাপতি মামুনুর রহমান গাজী (মামুন মেম্বার)সহ অন্যান্যরা। এ সময় তারা সদস্য ফরম পূরণ করে দলের আমীর ও নায়েবে আমীরের উপস্থিতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এ যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ