Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পাঠান’ ছবির ট্রেলারে শাহরুখ বুঝিয়ে দিলেন তিনিই বলিউডের আসল বাদশা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১২:৫৫ পিএম

শাহরুখ ঝড়ে উড়ে যাবে ‘পাঠান’ ঘিরে আবর্তিত সব বিতর্ক। ইঙ্গিত আগেই ছিল। তার প্রমাণ পাওয়া গেল পাঠানের আড়াই মিনিটের ট্রেলারে। শাহরুখ বুঝিয়ে দিলেন তিনি এখনও ‘বলিউডের বাদশা’। দুরন্ত অ্যাকশন , ছকভাঙা স্টাইল, মেদহীন শরীর, এক কাঁধ লম্বা চুলে ‘পাঠান’ অবতারে শাহরুখ যে এবার বলিউডকে ফের নিজের হাতের মুঠোয় নিতে চলেছেন তার প্রমাণ রয়েছে ‘পাঠান’ ছবির ট্রেলারে। হ্যাঁ, সঙ্গে তো রয়েছে দীপিকা ও তাঁর গেরুয়া বিকিনি। তবে শুধুই ‘বেশরম রং’ গানে নয়, বরং অ্যাকশনেও দীপিকা যে তাক লাগাবেন তার ঝলক রয়েছে ট্রেলারেই। আর তাই তো মঙ্গলবার সকালে ‘পাঠান’ ট্রেলার মুক্তি পেতেই হইচই।

ঘোষণা হওয়ার পর থেকেই শাহরুখের ‘পাঠান’ খবরের শিরোনামে ছিল। এই ছবির প্রথম গান ‘বেশরম রং’ গান যে মুহূর্তে মুক্তি পেল, সঙ্গে সঙ্গেই শোরগোল সব মহলে। বিতর্ক শুরু হল এই গানে দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়েই। ছবির এই গান নিয়ে শুরু হয়ে গেল রাজনৈতিক তর্ক। তবে এনিয়ে মুখ না খুললেও, কলকাতা চলচ্চিত্র উৎসবে এসে আকার ইঙ্গিতে শাহরুখ বুঝিয়ে দেন, ছবি বয়কটের এই ট্রেন্ড নেতিবাচক মানসিকতাতেই বাড়িয়ে তোলে। সঙ্গে ফিল্মি কায়দায় শাহরুখ জানিয়ে দেন, সব বিতর্ক একপাশে… কারণ পাঠান অভি জিন্দা হ্যায়! ট্রেলার জুড়ে সেই শাহরুখের সেই বিন্দাসপনার ছড়াছড়ি।

প্রসঙ্গত, ‘পাঠান’ ছবির ‘বেশরম রং’ গান নিয়ে বিতর্কের শেষ নেই। তার ফলে সেন্সর বোর্ডের কড়া নজরে সিদ্ধার্থ আনন্দের ছবি। কাঁচির কোপে কি বাদ পড়ছে ‘বেশরম রং’? তা নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। সেন্সর বোর্ডের তরফে এখনও কিছুই জানানো হয়নি। তবে সেন্সর বোর্ডের রিপোর্ট ভাইরাল সর্বত্র। ভাইরাল হওয়া ওই রিপোর্ট আদৌ সত্যি কিনা, তা অবশ্য এখনও পরিষ্কার নয়।

ওই রিপোর্ট অনুযায়ী, মোট ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে চলেছে সেন্সর বোর্ড। ছবির বেশ কিছু সংলাপে বদল আনতে হবে। ‘Raw’ শব্দের বদল করতে হবে। অন্তত ১৩টি জায়গায় পিএমও অর্থাৎ প্রধানমন্ত্রীর দপ্তরের কথা উল্লেখ রয়েছে। সেগুলিও পরিবর্তন করতে হবে। ‘বেশরম রং’ গানটি বাদ যাবে না। তবে গানটির নাচের দৃশ্যে সামান্য বদল করতে হতে পারে। যৌন আবেদনে ভরা নাচের পোজে কিছু বদল হবে। তবে গেরুয়া বিকিনিতে কোনও পরিবর্তন হবে না। যদিও ভাইরাল হওয়া এই রিপোর্টটির সত্যাসত্য স্বীকার করেনি সেন্সর বোর্ডও।

গত ১২ নভেম্বর ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ প্রকাশ্যে আসে। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেয়া হয় ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়েছে।

শাহরুখ-দীপিকার গানটি মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। কারও গানটি পছন্দ হয়েছে, কারও আবার বড্ড বেশি অশালীন মনে হয়েছে। এর মধ্যেই নেটদুনিয়ার একাংশ গানের দৃশ্য শেয়ার করে ছবি বয়কটের ডাক দিয়েছে। ‘বয়কট পাঠান’ হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, “পাঠান ছবিতে তোতলাটা নায়িকাকে গেরুয়া রঙের পোশাক পরিয়েছে আর গানের নাম দিয়েছে বেশরম রং।” এই টুইট শেয়ার করেই আবার সাধ্বী প্রাচী গোটা ভারতবর্ষেই ছবিটি বয়কটের ডাক দিয়েছেন। অনেকে আবার দীপিকার সঙ্গে তার স্বামী রণবীর সিংয়ের নগ্ন ফটোশুটের কার্টুন শেয়ার করেও ব্যঙ্গ করেছেন। গোটা বলিউডকে বয়কট করার ডাকও দেয়া হয়েছে। বস্তুতপক্ষে পাঠান ট্রেলারের হাত ধরে বয়কট ট্রেন্ডকেই যেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন শাহরুখ-জন-দীপিকা। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ