Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে ব্যবসা প্রত্যাহার করল ভারতের জি-ফাইভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:৪৩ পিএম

বড় আয়োজনে ২০১৯ সালের জুলাইয়ে বাংলাদেশে যাত্রা করে ভারতের জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ‘জিফাইভ’। লক্ষ্য ছিল, বিশ্বজুড়ে দর্শকদের কাছে বাংলাদেশি কনটেন্ট ছড়িয়ে দেবে তারা। কিন্তু নতুন বছরের শুরুতেই দুঃসংবাদ দিল প্রতিষ্ঠানটি।

দেশ থেকে তাদের ব্যবসা গুটিয়ে নিচ্ছে জিফাইভ। বাংলাদেশে ব্যবসা শুরুর মাত্র সাড়ে তিন বছরের মাথায় এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

একটি মেইল বার্তার মাধ্যমে প্লাটফর্মটি জানিয়েছে, আগামী ১৫ জানুয়ারি থেকে এই প্ল্যাটফর্মের আর না কোনো কনটেন্ট দেখা যাবে বাংলাদেশে।

জিফাইভের ওই বার্তায় বলা হয়েছে, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, জিফাইভের স্ট্রিমিং সার্ভিসটি থাকছে না বাংলাদেশে। আমাদের গল্পগুলো দিয়ে আপনাদের বিনোদিত করতে পারায় আমরা ভীষণ আনন্দিত। জানা গেছে, বাংলাদেশে জি-ফাইভের কনটেন্ট নির্মাণ ও ম্যানেজমেন্ট করত বিজ্ঞাপন সংস্থা এশিয়াটিকের অঙ্গপ্রতিষ্ঠান ‘গুড কোম্পানি’।

প্রতিষ্ঠানটির কর্তা ইরেশ যাকের জানিয়েছেন, এটা সম্পূর্ণই তাদের ব্যবসায়িক সিদ্ধান্ত। আমরা তো শুধুমাত্র কনটেন্ট প্রোডাকশনের কাজগুলো করতাম। হয়তো কোনো কারণে তাদের মনে হয়েছে বাংলাদেশের মার্কেটে তারা আর ব্যবসা করবে না। এ জন্যই বন্ধ করে দিচ্ছে প্লাটফর্মটি।

প্রসঙ্গত, রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ২০১৯ সালের ৩ জুলাই জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশে যাত্রা করেছিল জি-ফাইভ। এরপর একে একে ‘যদি কিন্তু তবুও’, ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’, ‘মাইনকার চিপায়’, ‘কনট্রাক্ট’, ‘ঠান্ডা’, ইত্যাদি সব জনপ্রিয় কনটেন্ট উপহার দিয়েছে দর্শকদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ