Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বছরজুড়ে শান্তি প্রতিষ্ঠায় নিয়োজিত ছিল তুরস্ক: এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৬:৪৯ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান বলেছেন, ২০২২ সালে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় নিয়োজিত ছিল তুরস্ক। নতুন বছর ২০২৩ সালের স্বাগত বক্তব্যে এ দাবি করেন তুর্কি প্রেসিডেন্ট। এ সময় সবাইকে নতুন বছরের শুভেচ্ছাও জানান এরদোগান।

গত বছর ২৪ ফেব্রুয়ারিতে বাধে ইউক্রেন যুদ্ধ। এতে ওলটপালট হয়ে যায় প্রায় পুরো বিশ্ববাজার। এমন পরিস্থিতিতে রাশিয়া ও ইউক্রেনকে শান্তি আলোচনায় মধ্যস্থতা করেছে তুরস্ক। ঐতিহাসিক ইউক্রেন শস্য চুক্তি করে বিশ্বজুড়ে খ্যাতি অর্জন করেছে তুরস্ক।

সেই অতীত কর্মকাণ্ডের সূত্র টেনে এরদোগান আরও বলেন, ‘বিশ্বে শান্তি প্রতিষ্ঠা, স্বচ্ছতা এবং নিরাপত্তা প্রতিষ্ঠায় আমরা কাজ করছি। ইউক্রেন সংকট সমাধান এবং নানা সংঘর্ষ ও অশান্তি দূরীকরণে অন্যতম মধ্যস্থতাকারী হিসেবে কাজ করেছে তুরস্ক।’

এ সময় দীর্ঘমেয়াদি ভিশন নিয়েও কথা বলেছেন এরদোগান। তিনি জানিয়েছেন, ভবিষ্যতে তুরস্ক অর্থনৈতিকভাবে উন্নত দেশ হবে। সূত্র: ডেইলি সাবাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ