Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১:১৭ পিএম

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনের আলোচনায় নতুন মাত্রা দিয়েছে মেলবোর্ন ক্রিকেট ক্লাব। তারা ও ভিক্টোরিয়া সরকার অনানুষ্ঠানিকভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনাও করেছে এই এমসিজিতে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনের সম্ভাব্যতা নিয়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচে অভূতপূর্ব সাড়াই তাদের এই সিদ্ধান্তের দিকে ঠেলে দিচ্ছে। তাই বৈরি দুই দেশকে তারা এবার টেস্টের ছায়ায় আনতে চায়।

এমসিসি’র প্রধান নির্বাহী স্টুয়ার্ট ফক্স ভারত-পাকিস্তান টেস্ট আয়োজন সম্পর্কে বলেছেন, ‘অবশ্য, এমসিজিতে তিনটি টেস্ট আয়োজনের পরিকল্পনা চলছে।’

তিনি আরও জানান, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছেও আমরা বিষয়টি তুলেছি। আমি জানি ভিক্টোরা সরকারও এটা চায়। তবে আমি বুঝতে পারি বিষয়টা জটিল, তার মধ্যে আছে ব্যস্ত শিডিউল। তাই আমার মনে হয় এটা বড় চ্যালেঞ্জ।’

এমসিসির ক্রিকেট ক্লাবের প্রধান নির্বাহীর প্রত্যাশা ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি আইসিসিতে তুলবে।

ভারত-পাকিস্তান সবশেষ টেস্ট খেলেছে ২০০৭ সালে। এছাড়া আইসিসি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কোনো ইভেন্ট ছাড়া দুই দলকে আর ‍মুখোমুখী হতে দেখা যায় না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ