Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ফিলিস্তিন সমর্থক’ রোনালদো রাজনীতির শিকার : এরদোয়ান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৯:১৭ এএম

পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো বিশ্বকাপে রাজনীতির শিকার হয়েছেন বলে অভিযোগ তুলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। পর্তুগিজ এই তারকাকে লিওনেল মেসির সঙ্গেও তুলনা করেন তিনি। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

এরদোয়ান বলেন, ‘ওরা রোনালদোকে কাজে লাগায়নি। দুর্ভাগ্যবশত, তারা তার ওপর রাজনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে। ম্যাচের মাত্র ৩০ মিনিট বাকি থাকতে রোনালদোর মতো একজন ফুটবলারকে মাঠে পাঠানো হয়েছে। এটি তার মনস্তত্ত্বকে নষ্ট করেছে এবং তার তেজোদীপ্ততা কেড়ে নিয়েছে।’

‘রোনালদো এমন একজন ব্যক্তি, যিনি ফিলিস্তিনের পক্ষে দাঁড়িয়েছেন,’ যোগ করেন রিসেপ তাইয়েপ এরদোয়ান।

মরক্কোর বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে পরাজিত হয় পর্তুগাল। সেদিন খেলার দ্বিতীয়ার্ধে বিকল্প হিসেবে মাঠে নামানো হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোকে।

রাউন্ড অব ১৬-এ পর্তুগাল যখন সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল তখনও বেঞ্চে বিকল্প হিসেবে দেখা গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা ফুটবলারকে।

রোনালদোর জন্য মরক্কোর বিপক্ষে পর্তুগালের পরাজয়ের একটি স্বতন্ত্র ব্যাখ্যা দিয়েছেন তিনি। সেটি হচ্ছে রোনালদো হলেন পৃথক পাঁচটি বিশ্বকাপে গোল করা একমাত্র খেলোয়াড়, অথচ খুব সম্ভবত এটিই তার শেষ বিশ্বকাপ। সেদিন চেঞ্জিং রুমের দিকে হেঁটে যাওয়ার সময় চোখের পানি ধরে রাখতে পারেননি এই পর্তুগিজ তারকা।



 

Show all comments
  • MD Raihan Ahmmed ২৭ ডিসেম্বর, ২০২২, ১১:১২ এএম says : 0
    এরদোগান মরক্কোর জয়ে খুশি নন মনে হচ্ছে
    Total Reply(0) Reply
  • Bpsi Kamrul Hasan ২৭ ডিসেম্বর, ২০২২, ১১:১২ এএম says : 0
    প্রকাশ্যে ইহুদিবিদ্বেষী, ইজরাইল বিরোধী, প্রকাশ্যে ফিলিস্তিনের মানুষের প্রতি সম্মান প্রদর্শনকারি এবং মুসলিমদের অনেকে রোনালদোকে সাপোর্ট করার জন্য ইউরোপ তথা খ্রিষ্টানবিশ্ব এবং পশ্চিমা মিডিয়াগুলো রোনালদোকে হিরো থেকে জিরু করার চেষ্টায় লিপ্ত! নাহলে মেসির থেকে কয়েকগুণ এগিয়ে রোনালদো! পশ্চিমাবিশ্বের প্রভাবে রোনালদো আজ পথনের পথে! তবুও লক্ষ-কোটি মুসলিম সহ সবার বুকে রোনালদো এক হিরোর নাম!
    Total Reply(0) Reply
  • Moner Kotha ২৭ ডিসেম্বর, ২০২২, ১১:১২ এএম says : 0
    মেসির সব তো হয়ে গেল।তার তো আরো শিরোপা জেতা দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ