Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মরক্কোর জিয়াশ বিশ্বকাপ থেকে পাওয়া সব অর্থ দরিদ্রদের দিয়ে দেবেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১২:৪৯ পিএম

আফ্রিকা ও মুসলিম দেশেগুলোর মধ্যে প্রথম দল হিসেবে সেমিফাইনালে খেলে তাক লাগিয়ে দিয়েছে মরক্কো। তবে শেষ পর্যন্ত ফ্রান্সের কাছে হেরে দেশে ফিরতে হয় তাদের। মরক্কোর এই সফলতার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন চেলসি তারকা হাকিম জিয়াশ। দুই দলেই তিনি উইঙ্গার হিসেবে খেলেন। এবার শোনা যাচ্ছে, বিশ্বকাপ থেকে পাওয়া সব বোনাস দেশের দরিদ্রদের জন্য দান করে দিচ্ছেন তিনি। এ খবর দিয়েছে দোহা নিউজ।

খবরে বলা হয়েছে, জাদুকরী খেলার জন্য উইজার্ড হিসেবে পরিচিত জিয়াশ। আগে থেকেই বিভিন্ন দাতব্য সংস্থায় দান করার জন্য নাম রয়েছে তার। এই বিশ্বকাপে বোনাস হিসেবে তিনি পেয়েছেন ২ লাখ ৭৮ হাজার ডলার। এই অর্থ তিনি এখন মরক্কোর দরিদ্র মানুষের সেবায় দান করে দিতে চান। এ নিয়ে জিয়াশ বলেন, অবশ্যই আমি আমার বিশ্বকাপ থেকে আয় করা সব টাকা দরিদ্রদের দিয়ে দেব।

আমি টাকার জন্য মরক্কোর হয়ে খেলি না। আমি মন থেকেই এই সিদ্ধান্ত নিয়েছি। ২০১৫ সাল থেকেই জিয়াশ তার সকল বোনাস দাতব্য সংস্থায় দান করে আসছেন। চেলসির সঙ্গে ৫ বছরের কন্টাক্ট আছে জিয়াশের। তিনি প্রতি বছর ৬.৩ মিলিয়ন ডলার আয় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ