Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ডুবে নিখোঁজ ৩১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৩:০৬ পিএম

থাইল্যান্ডের নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ ‍ডুবে ৩১ জন নৌসেনা নিখোঁজ হয়েছে বলে বাহিনীটি জানিয়েছে। রোববার রাতে ঝড়ের মধ্যে থাইল্যান্ড উপসাগরে কর্ভেট যুদ্ধজাহাজটি ডুবে যায়, এতে শতাধিক নাবিককে উদ্ধার করা প্রয়োজন হয়ে পড়ে।

থাইল্যান্ডের সামরিক বাহিনী যুদ্ধজাহাজ ও হেলিকপ্টার মোতায়েন করে নিখোঁজ নৌসেনাদের সন্ধানে অভিযান শুরু করে বলে থাই নৌবাহিনী জানিয়েছে। খবর বিবিসি ও রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যরাতে অল্প কিছুক্ষণ আগে ব্যাংককের দক্ষিণে প্রেচুয়াপ খিরি খান প্রদেশের উপকূল থেকে প্রায় ২০ নটিক্যাল মাইল দূরে এইচটিএমএস সুখোথাই যুদ্ধজাহাজের ইঞ্জিনে ত্রুটি দেখা দেওয়ার পর সেটি ডুবে যায়।

জাহাজটির নিখোঁজ নৌসেনাদের খোঁজে নৌবাহিনীর তিনটি জাহাজ ও দুটি হেলিকপ্টার পাঠানো হয়। থাই নৌবাহিনী জানিয়েছে, রাতে খারাপ আবহাওয়ার মধ্যেই চালানো উদ্ধার অভিযানে ১০৬ জন নাবিকের মধ্যে ৭৮ জনকে উদ্ধার করা সম্ভব হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজটির মধ্যে পানি উঠে যাওয়ার পর এর কাঠামো পানিতে ভরে যায় এবং ইঞ্জিন রুমে শর্ট-সার্কিটের ঘটনা ঘটে।


বিদ্যুৎ চলে যাওয়ার পরও ক্রুরা নিয়ন্ত্রণ ধরে রাখার আপ্রাণ চেষ্টা করেন কিন্তু জাহাজটি একপাশে কাত হয়ে স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ১১টার দিকে ডুবে যায়।

জাহাজটি প্রেচুয়াপ খিরি খান প্রদেশের বাং সাফান জেলার উপকূল থেকে ৩২ কিলোমিটার দূরে টহল দেওয়ার সময় ঝড়ের কবলে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ