Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

একজনের মৃত্যু শনাক্ত ১৪

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

দেশে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৪৩৮ জনে। একই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১৪ জন। এর ফলে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৯১১ জনে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ৬০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৬ হাজার ৭৩০ জন। গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ৮৮৩টি ল্যাবে এক হাজার ৬৮৪টি নমুনা সংগ্রহ এবং এক হাজার ৬৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ৪০ হাজার ৮১৩টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৩ শতাংশ, মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৫ শতাংশ। এ পর্যন্ত মোট সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ এবং মোট মৃত্যুহার ১ দশমিক ৪৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ