Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি পতাকা হাতে উল্লাস : মরক্কোকে অভিনন্দন জানাল হামাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:১২ পিএম

কাতার বিশ্বকাপ ফুটবলের সেমি ফাইনালে উন্নীত হওয়ায় মরক্কো ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

হামাসের মুখপাত্র হাজেম কাসেম এক বিবৃতি প্রকাশ করে বলেছেন, কাতার বিশ্বকাপের সেমি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করার যে বিশাল কৃতিত্ব মরক্কো দেখিয়েছে সেজন্য আমরা তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। এটি আরব ক্রীড়াজগতের একটি ঐতিহাসিক অর্জন।

শনিবার রাতে বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন ঘটিয়ে মরক্কো শক্তিশালী পর্তুগালকে ১-০ গোলে পরাজিত করে সেমিফাইনালে উঠে যায়। আর বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে রোনালদোর পর্তুগাল।

সেমি ফাইনাল নিশ্চিত করার পর ফিলিস্তিনি পতাকা হাতে নিয়ে বিজয় উদযাপন করেন মরক্কোর খেলোয়াড়রা। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, বিজয়ের পর মরক্কোর অনেক খেলোয়াড় তাদের জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনি পতাকা তুলে ধরেন।

তারা এমনকি ম্যাচের পর তোলা গ্রুপ ছবিতেও ফিলিস্তিনি পতাকা প্রদর্শন করেন। এর আগে গ্রুপ পর্বের খেলায় কানাডার বিরুদ্ধে এবং নক আউট পর্বে স্পেনের বিরুদ্ধে বিজয়ের পরও একইভাবে ফিলিস্তিনি পতাকা হাতে উল্লাস প্রকাশ করেছিলেন মরক্কোর ফুটবলাররা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ