Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শনিবার বেলা ১১টায় শুরু বিএনপির গণসমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ৫:০৩ পিএম

আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ। এই গণসমাবেশ থেকে খালেদা জিয়ার মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

আজ শুক্রবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘এই সমবেশ থেকে আমরা আগামী দিনে এই সরকারের বিদায়ের জন্য আমরা কতগুলো চার্টার্ড অব ডিমান্ড বা দফা ঘোষণা করবো। এবং এইগুলোর সাথে আমাদের সাথে যারা যুগপৎ আন্দোলনের জন্য প্রস্তুত তারা যুগপৎভাবেই এই যে ১০ দফা আমরা ঘোষণা করেছি সেগুলো ঘোষণা করবেন। যার যার অবস্থান থেকে তারা ভবিষ্যতে যুগপৎভাবে এই দফাগুলো আদায়ের জন্য, এই আন্দোলনকে শানিত করার জন্য তারা সকলে অংশগ্রহণ করবেন।’

মির্জা ফখরুল, মির্জা আব্বাসকে গ্রেপ্তারের পরও সমাবেশ হচ্ছে-সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে খন্দকার মোশাররফ বলেন, ‘এটা আর দলীয় সমাবেশ নয়, এটা হলো জনগণের সমাবেশ। জনগণ একটি সমাবেশকে সাফল্যমণ্ডিত করে। তাই আমরা কেউ থাকলাম, না থাকলাম সেটা গুরুত্বপূর্ণ নয়। আমরা জানি সরকার এইসব করছে আমাদের সমাবেশকে ভন্ডুল করার জন্য। আমরা দৃঢ়ভাবে প্রতিজ্ঞ আমাদের প্রধান অতিথি এবং এই সমাবেশের প্রধান উপদেষ্টা না থাকতে পারলেও কালকে জনগণের সমাবেশ জনগণই করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ