Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিজিডির চাল আত্মসাতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ২:০৪ পিএম

গত ২৯ নভেম্বর দৈনিক ইনকিলাব এ দেবীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর জেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে। দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো.গোলাম ফেরদৌস কে আহবায়ক করে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন চেয়েছেন জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম। তিনি বলেন তদন্ত প্রতিবেদন পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়,দেবীগঞ্জ সদর ইউনিয়নে ২০২১-২২ সালের ভিজিডি/ ভিডব্লিউবি আওতাধীন কর্মসূচির কার্ডধারী উপকারভোগীর সংখ্যা ৮৪৫ জন। তার বিপরীতে মাসে চাল বরাদ্দ পায় ২৫.৩৫০ মেট্রিকটন।গত জুলাই ও আগস্ট মাসের বরাদ্দের চাল একসাথে উত্তোলন করে এক মাসের বিতরন করা হয়েছে এমন অভিযোগ উপকারভোগিদের।এছাড়াও দুই বছরের ভিজিডি কার্ডে ২২ মাস পার হলেও চাল পেয়েছেন দুই বস্তা। কেউ জানেন না, তার নাম ভিজিডি কার্ডের তালিকায় রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো.গোলাম ফেরদৌস বলেন,লিখিত অভিযোগ যেহেতু নাই, আমি আগেই তদন্ত শুরু করেছি।জানতে পেরেছি সংবাদ প্রকাশিত হওয়ার পর চাল বিতরণ করেছেন।তদন্ত কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,এখন পর্যন্ত কোন চিঠি পাইনি।পেলে পুনরায় তদন্ত করে প্রতিবেদন দাখিল করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ