Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনলাইন ভোটের পরে স্থগিত টুইটার অ্যাকাউন্টের জন্য ‘সাধারণ ক্ষমা’ মাস্কের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৪:৩৮ পিএম

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার থেকে নিষিদ্ধ বা বহিষ্কার হওয়া সব অ্যাকাউন্টের জন্য ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করেছেন নতুন মালিক ইলন মাস্ক। শুক্রবার এক টুইটে তিনি বলেন, আগামী সপ্তাহ থেকে সাধারণ ক্ষমা কার্যকর হবে। এর ফলে পুরনো ব্যবহারকারীরা আবারও তাদের অ্যাকাউন্ট ফিরে পাবেন বা নতুন করে অ্যাকাউন্ট খুলতে পারবেন।

টুইটার কিনে কর্মী ছাঁটাই থেকে সামাজিক যোগামাধ্যমটিতে ব্যাপক পরিবর্তন আনছেন মার্কিন শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। এবার কিছু স্থগিত বা বাতিল হওয়া অ্যাকাউন্ট ‘সাধারণ ক্ষমা’র আওতায় আনতে যাচ্ছেন তিনি। এ সিদ্ধান্ত আগামী সপ্তাহ থেকে কার্যকর হচ্ছে।

যে অ্যাকাউন্টগুলো ‘আইনভঙ্গ করেনি অথবা গুরুতর স্প্যামে জড়িত নয়’ সেগুলো ফিরিয়ে দেয়া উচিত হবে কিনা, এ সম্পর্কে বুধবার একটি জরিপ শুরু করেন মাস্ক। ৩১ লাখের বেশি টুইটার ব্যবহারকারী মাস্কের প্রতিক্রিয়া জানিয়েছেন। তাদের মধ্যে ৭২.৪ শতাংশ মানুষ ‘হ্যাঁ’ ভোট দিয়েছেন।

নিষিদ্ধ অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার বিষয়ে জরিপের প্রতিক্রিয়ায় টুইট বার্তায় মাস্ক বলেন, ‘জনগণ সাড়া দিয়েছে। আগামী সপ্তাহে ক্ষমার কাজ শুরু হবে।’ এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ একাধিক টুইটার অ্যাকাউন্ট সচল করে দিয়েছেন তিনি। তবে সাধারণ ক্ষমার প্রক্রিয়া কিভাবে করবেন বা সম্পন্ন করা হবে এ সম্পর্কে বিস্তারিত জানাননি ইলন মাস্ক। সূত্র: ইউকে স্ট্যান্ডার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ