Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবলের দলবদল- তিন ট্রফিতে চোখ ঢাকা আবাহনীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 ঘরোয়া ফুটবলে গত মৌসুমে স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ জিতলেও সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ট্রফি জেতা হয়নি ঢাকা আবাহনী লিমিটেডের। এবারও সেই আশা ক্ষিণ। তবে তারা জিততে চায় মৌসুমের বাকি তিন ট্রফি (স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ ও সুপার কাপ)। সে লক্ষ্যে গতকাল দলবদল কার্যক্রমে অংশ নিয়েছে তারা। এদিন মতিঝিলের বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে ৩৫ জন ফুটবলারের নাম নিবন্ধন করেছেন আবাহনী কর্মকর্তারা। নতুন মৌসুমে আরও শক্তিশালী হয়ে মাঠে নামতে চায় আবাহনী। যদিও ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা ও উইঙ্গার রাকিব হোসেন ইতোমধ্যে দল ছেড়ে গেছেন। এছাড়া ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন, গোলরক্ষক শহিদুল আলম সোহেল, নুরুল নাইম ফয়সাল ও ইমন মাহমুদরা ভরসা রেখেছেন পুরনো ক্লাবের উপরই। গতবার রিজার্ভ বেঞ্চ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস।
তবে এবার মেরাজ হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, সোহেল রানা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, আসাদুজ্জামান বাবলু ও পাপন সিংদের মতো খেলোয়াড় দলে যোগ দেওয়ায় তার দুঃশ্চিন্তা কেটেছে। সঙ্গে রয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভুত সদ্য বাংলাদেশী এলিটা কিংসলেও। বিদেশি খেলোয়াড়দের মধ্যে নতুনত্ব এসেছে। ইরানের ডিফেন্ডার মিলাদ শেখের জায়গায় এসেছেন সিরিয়া জাতীয় দলে খেলা মোহামেদ ইউসেফ। ব্রাজিলের রাফায়েল অগাস্তোর সঙ্গে রাশিয়া বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিন্দ্রেস তো থাকছেনই। আক্রমণভাগে ব্রাজিলিয়ান ডরিয়েলটনের জায়গায় তার স্বদেশি গেটারসন আলভেজ এসেছেন। এছাড়া নাইজেরিয়ার পিটার এনরোচকে দেখা যাবে এবার আবাহনীতে। কাল দলবদল কার্যক্রমের শেষ দিনে বিপিএলের অন্যদলগুলোও নিজেদের খেলোয়াড় নিবন্ধন সেরেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ