Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি একটা পর্যায়ে গিয়ে নির্বাচনে আসবে: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ২:৫৫ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি যতই আন্দোলনের কথা বলুক, আবার তারা ২০১৪ সালের মতো তান্ডব করবে। গাড়িতে আগুন দিবে, মানুষকে পুড়িয়ে হত্যা করবে, ট্রাকে আগুন দিবে, রেল লাইন তুলবে, বিদ্যুতের লাইন কাটবে, এটি আর তারা বাংলাদেশ করতে পারবে না। কোন আন্দোলন করতে পারবে না। আমার দৃঢ় বিশ্বাস বিএনপি একটা পর্যায়ে গিয়ে নির্বাচনে আসবে। সেই পরিস্থিতি আমরা সৃষ্টি করবো ইনশাআল্লাহ।

শুক্রবার বেলা ১১ টায় টাঙ্গাইল স্টেডিয়ামে আয়োজিত জেলা আওয়ামী লীগের সম্মেলনের স্থান পরিদর্শনকালে এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আমরা বার বার বলছি বাংলাদেশের সংবিধানে সুস্পষ্টভাবে লেখা আছে যে সরকার ক্ষমতায় থাকবে, সেই সরকারই নির্বাচনের সময় দায়িত্বে থাকবে। আসলে নির্বাচন পরিচালনা করা সরকারের কোন দায়িত্ব নাই, এটির দায়িত্ব নির্বাচন কমিশনের। একটা নির্বাচন সুষ্ঠ সুন্দর করার জন্য ১২৬ এ নির্দেশ দেয়া আছে, মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে আইজিপি, সেনাবাহিনীর প্রধান, মন্ত্রী, সচিব সকলের দায়িত্ব হবে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী চলা। তাদের নির্দেশ অনুযায়ী দেশ চলবে। কাজেই আওয়ামী লীগ এখানে কোন বিষয় নয়। একটা আইনের আওতায় নির্বাচন কমিশন করা হয়েছে। বাংলাদেশে সুষ্ঠ সুন্দর নির্বাচন হবে। প্রধানমন্ত্রী বার বার বলছেন এবং আমরা বলছি, আমরা জাতিকে আসত্ব করবো, আমাদের প্রতি আস্তা আনাবো, একটা সুষ্ঠ সুন্দর নির্বাচন হবে।

মন্ত্রী আরও বলেন, এক দিকে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে এই সরকারের ক্ষমতাচ্যুত করার জন্য তত্ত্বাবধায়ক সরকারের জন্য অহেতুক দাবি, যে দাবির কোন যুক্তিকতা নাই। এই সকল মোকাবেলা করার জন্য ও আগামী নির্বাচনকে সামনে রেখে এই সম্মেলনটি খুব গুরত্বপূর্ণ। নেতাকর্মীদের মাঝে যে তৎপরতা দেখা যাচ্ছে তাতে আমি মনে করি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী পর্বটি একটি মহাসমাবেশে পরিণত করবে। এই সম্মেলনটি সারা বাংলাদেশে একটি নতুন উদাহারন সৃষ্টি করবে।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক কর্মকান্ডে তৎপর হচ্ছে রাজনৈতিক সংগঠন গুলো। এক দিকে টাঙ্গাইলের মুক্তিযুদ্ধের চেতনা ও অপর দিকে সামনের নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল বিশেষ করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী দলগুলো তৎপর। দেশে একটি অস্তিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চেষ্টা করছে। তারা নানা ষড়যন্ত্র করছে। আন্তর্জাতিক পর্যায়েও আমরা ষড়যন্ত্রেও গন্ধ পাচ্ছি। এটি মোকাবেলা করার জন্য টাঙ্গাইলের আওয়ামী লীগের নেতাকর্মীরা খুবই ঐক্যবদ্ধ হচ্ছে। আমি মনে করি এই সম্মেলনের মাধ্যমে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ আরও সুসংগঠিত হবে, সুশৃঙ্খল হবে এবং শক্তিশালী হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক নাহার আহমেদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, যুবলীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ মামুন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিক, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ