Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগমকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

উপজেলা চেয়ারম্যান মো: আনোয়ার হোসেনের অপসারণের সুপারিশ কার্যকর না করায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগমকে তলব করেছেন হাইকোর্ট। এ বিষয়ে ব্যাখ্যা দিতে আগামী ২ নভেম্বর সকাল সাড়ে ১০টায় তাকে সশরীরে হাজির হতে বলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো: মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক ও অ্যাডভোকেট মো: আরিফ হোসেন। তিনি বলেন, গুরুদাসপুর উপজেলার চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের চেয়ারম্যান পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে ২০২১ সালের ৩০ মে রিট করা হয়। রিটে উল্লেখ করা হয়, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ ধারা ৮(২)(জ) লঙ্ঘন করে মো: আনোয়ার হোসেন উপজেলা চেয়ারম্যান থাকা অবস্থায় নিজ নামীয় ঠিকাদারি প্রতিষ্ঠান আনোয়ার ট্রেডার্সের পক্ষে সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হন। রিটের শুনানি নিয়ে ২০২১ সালের ১ জুন হাইকোর্ট রুল জারি করেন।

এদিকে রিটকারী স্থানীয় বাসিন্দা রেজাউল করিম স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ করেন। নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: গোলাম রাব্বী অভিযোগের সত্যতা পেয়ে তাকে অপসারণের সুপারিশ করেন।

প্রতিবেদনে বলা হয়, মো: আনোয়ার হোসেন উপজেলা চেয়ারম্যান পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। তাই তাকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা যেতে পারে।

পরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগম তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা না নিয়ে তাকে ঠিকাদারি ব্যবসা না করার নির্দেশ দেন।

গতকাল এ বিষয়ে রুল শুনানির জন্য উঠলে রিটের পক্ষের আইনজীবী হলফনামা আকারে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা না নেয়ার বিষয় আদালতকে অবহিত করেন। শুনানি শেষে আদালত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী মমতাজ বেগমকে তলব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগমকে হাইকোর্টে তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ