Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী উদ্যোক্তাদের ৫ শতাংশ সুদে ঋণ দিচ্ছে এনআরবিসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৫:৪১ পিএম

নারী উদ্যোক্তাদের মাত্র ৫ শতাংশ সুদে সহজশর্তে ঋণ দিচ্ছে এনআরবিসি ব্যাংক। নারীদের উদ্যোক্তাদের হিসেবে তুলতে বিশেষ এই প্রকল্পের আওতায় সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ সহায়তা করা হবে। এ লক্ষে জয়িতা ফাউন্ডেশনের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে এনআরবিসি ব্যাংক। বুধবার (২৬ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন প্রধানমন্ত্রীর বিশেষ তত্ত্বাবধানে গঠিত ‘জয়িতা ফাউন্ডেশন’ এর ‘রিভলভিং ক্যাপিটাল সাপোর্ট ফান্ড’ হতে এই ঋণ দেয়া হবে। নারী উদ্যোক্তারা নিজ নামে এবং সমিতির নামে এই ঋণ নিতে পারবেন। বিনাজামানতে এবং জামানতসহ এই ঋণ সুবিধা দেয়া হবে। এই ঋণ প্রদানের উদ্দেশ্যে সম্প্রতি জয়িতা ফাউন্ডেশনের কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে নিজ নিজ প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষর করেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান এবং এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া। জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্পের পরিচালক অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানের এনআরবিসি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও সিএফও হারুনুর রশিদ, এসএমই এন্ড এগ্রিকালচার ক্রেডিট বিভাগের প্রধান হারুনূর রশিদ এবং ধানমন্ডি মহিলা শাখার ব্যবস্থাপক সুরাইয়া রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

Show all comments
  • আমার একটি কাঠের ফার্নিচার ও ওয়ার্কশপ আছে। আমি একটি ফার্নিচার এর ডিজাইন এর জন্য একটি সি এন সি ডিজাইন মেশিন নিতে ইচ্ছুক তার জন্য আমার ১০ লাখ টাকার ঋণ প্রয়োজন। আমি এন আর বি সি লালমনিরহাট সদর সাব ব্রাঞ্চে একটি একাউন্ট করেছি। আমি যন দ্রুত সময়ের মধ্যে এই ঋণ পেতে পারি তার জন্য সহযোগিতার প্রয়োজন মেসার্স ধুলি এন্টারপ্রাইজ প্রোপাইটার মোছাম্মৎ শারমিন আক্তার, বড়বাড়ি, লালমনিরহাট সদর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআরবিসি ব্যাংক

২৪ সেপ্টেম্বর, ২০২২
৩ সেপ্টেম্বর, ২০২২
২০ আগস্ট, ২০২২
১৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ