Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার সিন্ডিকেটের কাছে মাথা নত করেছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশের মানুষ খাদ্য সঙ্কটে ভুগছেন। নিত্যপণের দাম আশঙ্কাজনক হার বেড়ে যাওয়ায় মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। বিভিন্ন মিডিয়ার জরিপে উঠে এসেছে, দেশের ৬৮ ভাগ মানুষ খাবার কিনতেই হিমশিম খাচ্ছেন। খাবার কিনতে সম্পদ বিক্রি করছে মানুষ। বড় একটি অংশ ঋণ করে চলছেন। দেশে দুর্ভিক্ষের আলামত ফুটে উঠছে। দেশের সম্পদ বিদেশে পাচার হয়ে যাওয়ায় অর্থনৈতিক সঙ্কট তৈরি হয়েছে। সরকার সিন্ডিকেটের কাছে মাথানত করেছে। ফলে বাজার সিন্ডিকেটের দখলে। তিনি বলেন, সিন্ডিকেট ভাঙ্গতে না পারলে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না। নিত্যপণ্যের দাম বাড়ার সাথে সাথে তা প্রত্যন্ত অঞ্চলে চলে যায়। কিন্তু দাম কমলে সপ্তাহ পার হয়ে গেলেও বাজারে দাম কমার নির্দেশ পৌঁছে না।
গতকাল সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা শাখা আয়োজিত সদস্য কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহকারি প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুহাম্মদ নূর হোসেন, জেলা সভাপতি মাওলানা দীন ইসলাম, মহানগর সেক্রেটারী মাওলানা সুলতান মাহমুদ। সিদ্ধিরগঞ্জ থানা সভাপতি মুহাম্মদ বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সদস্য কর্মশালায় থানা নেতৃবৃন্দ এবং থানার আওতাধীন সদস্যগণ অংশ নেন।
মুফতী নুরুন নাবী জামিনে মুক্ত : এদিকে, ১৬ অক্টোবর রাতে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মুফতি শেখ মুহাম্মাদ নুরুন নাবী জামিনে মুক্ত হয়েছেন। সদ্য কারামুক্ত যুবনেতাকে তাৎক্ষণিক কারামুক্ত সংবর্ধনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সংগ্রামী মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার সিন্ডিকেটের কাছে মাথা নত করেছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ