Inqilab Logo

শুক্রবার , ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯, ১ রমজান ১৪৪৪ হিজিরী

২ দফায় ৪ শহরে ১৫ ম্যাচ! পাকিস্তানে ১৯ বছর পর নিউজিল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

অনেক কাঠ-খড় পুড়িয়ে পাওয়া অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফর সদ্যই সফলভাবে শেষ করেছে পাকিস্তান। এর রেশ কাটতে না কাটতেই নিউজিল্যান্ড ক্রিকেট দলের পাকিস্তান সফরের সূচি চূড়ান্ত হয়েছে। পাঁচ মাসের মধ্যে দুই দফার সফরে এশিয়ার দেশটিতে তারা ১৫টি ম্যাচ খেলবে ৪টি শহর করাচি, মুলতান, লাহোর ও রাওয়ালপিন্ডিতে। গতকাল সিরিজের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্রথম দফা আগামী ডিসেম্বর-জানুয়ারির সফরে পাকিস্তানে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। করাচিতে প্রথম টেস্ট শুরু হবে ২৭ ডিসেম্বর। ৪ জানুয়ারি দ্বিতীয় টেস্ট শুরু হবে মুলতানে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর করাচিতে ফিরে ১১, ১৩ ও ১৫ জানুয়ারি তিনটি ওয়ানডে খেলবে দুই দল। এটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। এরপর এপ্রিল-মে মাসে দ্বিতীয় দফা সফরে পাকিস্তানে পাঁচটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। একই সময়ে হবে আইপিএল। করাচিতে প্রথম চারটি টি-টোয়েন্টি হবে ১৩, ১৫, ১৬ ও ১৯ এপ্রিল। ২৩ এপ্রিল শেষ ম্যাচ হবে লাহোরে। একই মাঠে প্রথম দুই ওয়ানডে হবে ২৬ ও ২৮ এপ্রিল। রাওয়ালপিন্ডিতে পরের তিনটি ওয়ানডে হবে ১, ৪ ও ৭ মে। এই ওয়ানডে সিরিজটি সুপার লিগের অংশ নয়।
নিউজিল্যান্ডের প্রথম দফার সফর আইসিসি ভবিষ্যৎ সফরসূচির (এফটিপি) অংশ। দ্বিতীয় সফরের ম্যাচগুলো ঠিক হয়েছে গত বছর বাতিল হওয়া সিরিজের ঘাটতি পুষিয়ে নিতে। গত বছরের সেপ্টেম্বরে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যায় নিউজিল্যান্ড। কিন্তু প্রথম ওয়ানডে শুরুর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তা শঙ্কার কথা বলে সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় তারা। এই বছর তৃতীয় বড় দল হিসেবে পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড। দেশটিতে কিউইরা সবশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ১৯ বছর আগে, ২০০৩ সালে। দীর্ঘ ২৪ বছর পর এবার পাকিস্তানে সিরিজ খেলতে গিয়েছিল অস্ট্রেলিয়া, ১৭ বছর পর ইংল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২ দফায় ৪ শহরে ১৫ ম্যাচ! পাকিস্তানে ১৯ বছর পর নিউজিল্যান্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ