Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে সেনাবাহিনীর বিনামূল্যে চক্ষু চিকিৎসা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৭:১৬ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন চট্টগ্রামের অধীনস্থ খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দীঘিনালা জোনের আয়োজনে খাগড়াছড়ি রিজিয়নের তত্বাবধানে বাবুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই কর্মসূচি পালন করা হয়। সেনাবাহিনীর মানবকল্যাণ কাজের অংশ হিসেবে শতাধিক চক্ষু রোগী ও পাঁচ শতাধিক সাধারণ রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।
চক্ষু চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, পাহাড়ের প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষ অনেক সময় অর্থনৈতিক অসচ্ছলতা, যোগাযোগের অপ্রতুলতা প্রভৃতি কারণে শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে পারেনা। এর ফলে দিনের পর দিন চোখেরর অসুখ নিয়ে কাটাতে হয়। তাদের জন্য এই চক্ষু শিবিরের আয়োজন।
এ সময় দীঘিনালা জোনের অধিনায়ক লে. কর্ণেল রুমন পারভেজ, খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর মোঃ জাহিদ হাসান ও বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা উপস্থিত ছিলেন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ