Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিত্যপণ্যের দাম কমানোর সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৬ এএম

চাল, ডাল, ভোজ্যতেল, আটাসহ নিত্যপণ্যের দাম যথাসম্ভব কমানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে গতকাল এই সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা এবং আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম উপস্থিত ছিলেন।
বৈঠকে ২০১৬ সালের জুলাই থেকে ২০২০ সালের জুন পর্যন্ত ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নকালে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সমাপ্ত প্রকল্পগুলোর ওপর আএমইডির মূল্যায়ন প্রতিবেদন বাস্তবায়ন-অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর ভৌত ও আর্থিক অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
বৈঠকে ২০১৬ সালের জুলাই থেকে ২০২০ সালের জুন পর্যন্ত বাস্তবায়নকালে বাণিজ্য মন্ত্রণালয়ের ৬টির কমপ্লায়ান্স প্রতিবেদন পাওয়া না যাওয়ায় অসন্তোষ প্রকাশ করে আগামী এক মাসের মধ্যে তা পাঠানোর সুপারিশ করা হয়। সারাদেশের গার্মেন্টস ফ্যাক্টরিগুলোর অগ্নিনির্বাপণ নিয়ে প্রতিবেদন প্রদানের সুপারিশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিত্যপণ্যের দাম কমানোর সুপারিশ সংসদীয় কমিটির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ