Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেলিম খানকে আত্মসমর্পণের নির্দেশ

হাইকোর্টের জামিন চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুর লক্ষèীপুর ইউনিয়নের ‘বালু খেকো চেয়ারম্যান’ খ্যাত সেলিম খানকে আগামী ২৭ সেপ্টেম্বর বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন চেম্বার কোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে চেম্বার জাস্টিস এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এর আগে হাইকোর্টের দেয়া অন্তর্বর্তী জামিন আদেশ স্থগিত করেন আদালত।

সেলিম খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মমতাজ উদ্দিন ফকির। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানিতে অংশ নেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর ৩৪ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সেলিম খানের জামিন স্থগিত আবেদনের শুনানি হয়। গত ১৪ সেপ্টেম্বর ৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় সেলিম খানকে চার সপ্তাহের আগাম জামিন দিয়ে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। গত ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে মামলা করে দুদক। এজাহারে তার বিরুদ্ধে ৩৪ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। একজন প্রভাবশালী মন্ত্রীর ছত্রছায়ায় থেকে সেলিম খান দীর্ঘ দিন ধরে চাঁদপুরের নদী অঞ্চল থেকে বেআইনিভাবে বালু উত্তোলন করে কোটি কোটি টাকা হাতিয়ে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ