Inqilab Logo

বৃহস্পতিবার , ১ জুন ২০২৩, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ১১ যিলক্বদ ১৪৪৪ হিজরী

চৌগাছায় গলায় রশি দিয়ে বৃদ্ধার আত্মহত্যা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ৫:২১ পিএম

ফজর নামাজের জন্য ভোর সাড়ে ৪টায় ওযু করতে বের হন বৃদ্ধা রুশিয়া বেগম (৬৫)। পরে পাঁচটা ২০ মিনিটের দিকে বাড়ির পাশের একটি আম গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধারের ২ মিনিটের মধ্যেই মারা যান তিনি। পরিবারের সদস্যদের দাবি বৃদ্ধা রুশিয়া রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছেন। তবে স্থানীয়রা জনান, পারিবারিক কলহে তিনি আত্মহত্যা করতে পারেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে যশোরের চৌগাছা উপজেলার হাকিমপুর ইউনিয়নের তজবীজপুর গ্রামে এ ঘটনা ঘটে। দুপুরে পুলিশ বৃদ্ধার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
শুক্রবার সকালে বৃদ্ধা রুশিয়ার একমাত্র ছেলে শাহিন হোসেনের লিখিত সংবাদের ভিত্তিতে পুলিশ লাশটির সুরাহতল শেষে উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। শাহিনুর জানান, তার মা প্রায় এক বছর আগে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েন। বৃহস্পতিবার রাতে তিনি স্বামী আব্দুল কাদেরের সাথে ঘুমাতে যান। শুক্রবার ভোর রাত সাড়ে ৪টার সময় প্রতিদিনের ন্যায় ঘুম থেকে উঠে ওযু করার জন্য ঘরের বাইরে টিউবওয়েলে যান। এরপর আর ফিরে না আসায় ছেলে শাহিনসহ পরিবারের লোকজন খোঁজাখুঁজিরি এক পর্যায়ে বাড়ির পশ্চিম পাশের আমগাছে গলায় রশি দিয়ে ঝুলে থাকতে দেখেন। ৫ টা ২০ মিনিটে সেখান থেকে উদ্ধার করে নিচে নামানোর পরপরই তিনি মারা যান। পরে তারা চৌগাছা থানায় সংবাদ দেন।
তবে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, এক ছেলে ও দুই মেয়ে রয়েছে বৃদ্ধার। তাদের সংসারে স্বামী-স্ত্রী কলহ-বিবাদ লেগেই থাকতো। প্রায়ই বৃদ্ধার স্বামী আব্দুল কাদের স্ত্রীকে মারপিট করতেন। এমনকি বৃহস্পতিবারও ওই বাড়িতে ঝগড়া বিবাদ হতে দেখেছেন ও শুনেছেন তারা। পরে শুক্রবার সকালে রুশিয়াকে বাড়ির পাশের আম গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।
চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব সরকার বলেন, লাশটি উদ্ধার করে সুরাতহাল শেষে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি বলেন, প্রাথমিকভাবে আত্মহত্যা করেছেন বলেই ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট ছাড়া সঠিকভাবে বলা যাচ্ছেনা কিভাবে তার মৃত্যু হয়েছে।
চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ বলেন, এ বিষয়ে চৌগাছা থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ