Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অনলাইন অবৈধ ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া অভিযোগে চারজনকে আটক করেছে র‌্যাব

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ২:২৫ পিএম

নওগাঁর ধামইরহাটে অনলাইন অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনে মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া অভিযোগে চারজনকে আটক করেছে র‌্যাব। রবিবার মধ্যে রাতে উপজেলার আমাইতারা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

রবিবার সন্ধ্যায় র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে বলে জানানো হয়েছে।
আটকৃতরা হলেন, ধামইরহাট উপজেলার উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে জাকারিয়া হাসান রাজু(২৮), হাটনগর গ্রামের বেলাল হোসেন ছেলে আশিক আহমেদ(২০), দূর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে তৌহিদ হোসেন (৩০) এবং উত্তর দূর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে নুর আলম (২০)।
জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় একটি সঙ্গবদ্ধ দল আমাইতারা বাজার এলাকায় অনলাইন অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনে মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এমন তথ্যে ভিত্তিতে ক্যাম্পের কোম্পানী আর্টিলারি ও সহকারী পুলিশ সুপার মাসুদ রানাকে সাথে নিয়ে রবিবার মধ্য রাতে আমাইতারা বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় আটকৃতদের কাছ থেকে বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।
অধিনায়ক মেজর মোস্তফা জামান আরো জানান, আটককৃতরা বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন দীর্ঘ দিন থেকে করে আসছিলেন। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠানো পাশাপাশি অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলেন। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ধামইরহাট থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের শেষে থানায় হস্তান্তর করা হয়েছে।
ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী জানান, মামলায় আটকৃকদের গ্রেপ্তার দেখিয়ে রবিবার দুপূরে আদালতের সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ