Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

‘সিএমএআই ফ্যাব শো’-তে বিকেএমইএ কে আমন্ত্রণ জানালো ভারতীয় প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪৬ পিএম

ভারতের বস্ত্র প্রস্তুতকারকদের অ্যাসোসিয়েশন দ্যা ক্লথিং ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (সিএমএআই) এর প্রতিনিধি দল বিকেএমইএ নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করে। ৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে বিকেএমইএ ঢাকা কার্যালয়ে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতে দেশের নীটওয়্যার খাতের প্রতিনিধিত্ব করেন বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম এবং সহ-সভাপতি ফজলে শামীম এহসান। অপর পক্ষে ছিলেন সিএমএআই এর চিফ মেন্টর মি. রাহুল মেহতা এবং জেনারেল সেক্রেটারি ও সিএমএআই ফ্যাব শো-এর উপ কমিটির চেয়ারম্যান নাভিন সাইনানি।

সৌজন্য সাক্ষাতে ভারত-বাংলাদেশের তৈরি পোশাক খাত বিশেষ করে নীটওয়্যার খাতের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। দুই দেশের পোশাক খাত সংশ্লিষ্ট সংগঠনগুলোকে সাথে নিয়ে যৌথ দর কষাকষির মাধ্যমে বায়াদের কাছ থেকে পণ্যের ন্যায্য মূল্য আদায়ে কিভাবে একসাথে কাজ করা যায় সে বিষয়েও নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ আলোচনা করেন। একই সাথে আগামী ১৯ থেকে ২১ সেপ্টেম্বর ২০২২ তারিখে ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য ‘ফেব্রিক্স এক্সেসরিজ অ্যান্ড বিয়ন্ড-দ্যা সিএমএআই ফ্যাব শো’ তে বিকেএমইএ’র অংশগ্রহণের আমন্ত্রণ জানান ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ