Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহবুব তালুকদারের জানাজা আজ বাদ জুমা বায়তুল মোকাররমে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের জানাজা আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে। মাহবুব তালুকদারের পরিবারের পক্ষ থেকে গতকাল এই সিদ্ধান্ত জানানো হয়েছে। মাহবুব তালুকদারের মেয়ে আইরিন মাহবুব জানিয়েছেন, শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদে তার বাবার জানাজার জন্য পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে দাফন কোথায় হবে তা এ রিপোর্ট লেখা পর্যন্ত চূড়ান্ত হয়নি। মাহবুব তালুকদারের ইচ্ছা ছিল রাজধানীর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে যেন তার দাফন হয়। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এ বিষয়ে তার পরিবার সিটি কর্পোরেশনের সিদ্ধান্ত জানার অপেক্ষায় রয়েছে।

আইরিন মাহবুব বলেন, আজ রাতের মধ্যে যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে আমার দুই ভাই দেশে ফিরবেন। শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমে বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। তিনি বলেন, বাবার ইচ্ছা ছিল রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে যেন তার দাফন হয়। এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে, এখনো কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি। সাবেক ইসি মাহবুব তালুকদারের লাশ রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। ২৪ আগস্ট বিকেল থেকে তার লাশ সেখানে রাখা হয়।
ওই দিন দুপুরে হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর। মাহবুব তালুকদার ও তার স্ত্রী নীলুফার বেগম দম্পতির এক কন্যা ও দুই পুত্র রয়েছে।
১৯৪২ সালের ১৩ ফেব্রুয়ারি নেত্রকোনার পূর্বধলা উপজেলায় জন্ম মাহবুব তালুকদারের। নবাবপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহবুব তালুকদারের জানাজা আজ বাদ জুমা বায়তুল মোকাররমে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ