Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কোটালীপাড়া আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৫:০৪ পিএম

২০০৫ সালের ১৭ আগষ্ট সারাদেশে একযোগে জেএমবির সিরিজ বোমা হামলার প্রতিবাদে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। সকাল ১১ টায় উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিএনপির দালালেরা হুশিয়ার সাবধান,৭১ এর রাজাকার এই মুহুর্তে বাংলা ছার, জামায়াত সিবির রাজাকার ধইরা,ধইরা জবাই কর, শেখ হাসিনার কিছু হলে জলবে আগুন ঘরে ঘরে, শ্লোগান দিয়ে উপজেলা পরিষদ চত্তর থেকে বের হয়ে কোটালীপাড়া - গোপালগঞ্জ সড়ক দিয়ে ঘাঘর বাজার প্রদক্ষিন শেষে থানার সামনে বিশাল এক প্রতিবাদ সমাবেশ করে। মিছিলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ,শ্রমিকলীগ,কৃষকলীগ সহ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মিরা অংশ গ্রহন করেন। এসময় ব্যাস্ততম সড়কটিতে আধাঘন্টা পর্যন্ত যানচলাচল বন্ধ হয়ে যায়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জামায়াত বিএনপির জঙ্গি সংগঠন জেএমবির সমালোচনা করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান হাজরা বক্তারা বলেন ২০০৫ সালের এই দিনে জামায়াত বিএনপির মদদপুষ্ট নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি সারাদেশে এক যোগে সিরিজ বোমা হামলা চালিয়ে যে নারকীয় হত্যাকান্ড করেছে,সেটা ক্ষমার অযোগ্য তাই তাদের সবাইকে সর্বচ্চ সাস্তি মৃত্যুদন্ড প্রদান করে দেশকে কলঙ্ক মুক্ত করতে হবে,নেতারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন ভবিষ্যতে জামায়াত বিএনপি ও জেএমবি আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আমাদের প্রানপ্রীয় নেত্রী শেখ হাসিনা এবং সরকারের বিরুদ্ধে যদি কোন ধরনের ষড়যন্ত্র বা বিচ্ছ্রিঙ্খলার চেষ্টা করে দেশকে অস্থিতিশীল করে তাহলে, আওয়ামীলীগ তাদেরকে রাজ পথে দাঁতভাঙ্গা জবাব দিয়ে প্রতিহত করবে। এসময় উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, সহ সভাপতি কৃষ্ণ প্রসাদ মজুমদার,যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাজী মোঃ কামাল হোসেন শেখ, সাবেক মেয়র অহিদুল ইসলাম হাজরা, ইউপি চেয়ারম্যান আমিনুজ্জামান খানঁ মিলন,প্রচার সম্পাদক আব্দুল হান্নান শেখ, দপ্তর সম্পাদক মিজানুর রহমান তাজঁ বুলবুল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সুমন হোসেন বাচ্চু, সহ- প্রচার সম্পাদক শেখ মোঃ টুটুল, জাতীয় শ্রমিক লীগ সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, ইউপি চেয়ারম্যান রাফেজা বেগম, চৌধুরী সুলতান মাহামুদ কালু, সমর চাঁদ মৃধা খোকন, পৌর যুবলীগ সভাপতি জামাল হোসেন শেখ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুবলীগ নেতা ফজলুর রহমান দিপু,স্বেচ্ছাসেবকলীগ নেতা বাবলু হাজরা,

সাবেক ছাত্রলীগ সভাপতি বাবুল হাজরা, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হাজরা মন্নু, যুবলীগ নেতা দুলাল শেখ, সাবেক ভিপি হায়দার আলী হাজরা, মাসুদ রানা, ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান মুন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পৌর ছাত্রলীগ সভাপতি চৌধুরী সেলীম আহম্মেদ ছোটন, সাধারণ সম্পাদক আলীউজ্জামান জামির, কলেজ ছাত্রলীগ সভাপতি স্বপন তালুকদারসহ সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ