Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রফতানিতব্য পণ্যের ক্ষয়ক্ষতি নিরূপনে কমিটি গঠন

বিএম কনটেইনার ডিপো

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামের হাটহাজারীতে বিএম কন্টেইনার ডিপোতে রফতানিতব্য পণ্যের ক্ষয়ক্ষতি নিরূপণের লক্ষ্যে চট্টগ্রাম কস্টম হাউসের যুগ্ম কমিশনার সালাউদ্দিন রিজভীকে আহ্বায়ক করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সংশ্লিষ্ট ডিপোর সহকারী কমিশনারকে সদস্য সচিব করে বাকি পাঁচজন সদস্য রাখা হয়েছে। গত রোববার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব (কাস্টমস; রফতানি এন্ড বন্ড) মো. মশিয়ার রহমান মন্ডল স্বাক্ষরিত এক আদেশে এতথ্য জানা যায়।

ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেটের উপ কমিশনার/সহকারী কমিশনার, চট্টগ্রামের কাস্টমস বন্ড কমিশনারেটের উপ কমিশনার/সহকারী কমিশনার, বিজিএমইএর একজন প্রতিনিধি, বিএম কন্টেইনার ডিপোর একজন প্রতিনিধি ছাড়াও বিকডার একজন প্রতিনিধি এই কমিটির সদস্য হিসেবে থাকবেন।
নির্দেশে বলা হয়, এই কমিটিকে সরেজমিনে পরিদর্শন ও সংশ্লিষ্ট তথ্য উপাত্তের ভিত্তিতে প্রতিটি প্রতিষ্ঠানের রফতানিতব্য পণ্যের পরিমাণ, ক্ষতিগ্রস্থ পণ্যের পরিমাণ, মূল্য সংশ্লিষ্ট অন্যান্য বিষয়াদি পর্যালোচনাপূর্বক একটি বস্তুনিষ্ঠ প্রতিবেদন ১৫ কার্যদিবসের মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
এর আগে, চলতি মাসের ৪ তারিখে এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সঙ্গে বিজিএমইএ নেতৃবৃন্দের একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সে সভায় কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রফতানিতব্য পণ্যের ক্ষয়ক্ষতি নিরূপনে কমিটি গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ