Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দু’বছর পর কোমায় চোখ মেলে নারী জানালেন হত্যাচেষ্টাকারী তার ভাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৩:২৭ পিএম

দু’বছর ধরে কোমায় আচ্ছন্ন ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিম ভার্জিনিয়ার এক নারী। বেঁচে ফেরার আশা ছিল না। কিন্তু অভাবনীয় ঘটনা ঘটল। হঠাৎই চোখ মেলে তাকালেন তিনি। আর চোখ খুলতেই চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেছেন ওয়ান্ডা পামার নামের ও নারী।

তিনি জানিয়েছেন, দুই বছর আগে তাকে হত্যার চেষ্টা করেছিলেন তার ভাই ড্যানিয়েল (৫৫)। এরই মধ্যে ওই নারীর ভাইকে গ্রেফতার করা হয়েছে। খবর সিএনএনের

খবরে বলা হয়েছে, ২০২০ সালের জুন মাসে বাড়িতে ওয়ান্ডা পামার (৫১) কে হত্যার চেষ্টা করেন তারই ভাই। তাকে রক্তাক্ত অবস্থায় ঘরের সোফা থেকে উদ্ধার করা হয়েছিল। প্রথমে পুলিশ ভেবেছিল, হামলায় মৃত্যু হয়েছে তার। কিন্তু পরক্ষণেই ভুল ভাঙে। তদন্তকারীরা দেখেন শ্বাস নিচ্ছেন মহিলা। এরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

জ্যাকসন কান্ট্রি শেরিফের (তদন্তকারী সংস্থা) পক্ষ থেকে জানানো হয়েছে, ওয়ান্ডাকে যখন উদ্ধার করা হয়েছিল, তখন তার শরীরে আঘাতের চিহ্ন ছিল। তবে ঘটনাস্থল থেকে ধারালা অস্ত্র উদ্ধার করা যায়নি।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছিলেন, অভিযুক্ত ড্যানিয়েলকে ওয়ান্ডার বাড়ির দালানে রাতে দেখা গিয়েছিল। তারপরের দিনই ওয়ান্ডাকে উদ্ধার করা হয় বাড়ি থেকে। তবে ঘটনার কোনো সিসিটিভি ফুটেজ পাওয়া যায়নি। এ ঘটনায় একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু কারও বিরুদ্ধেই যথেষ্ট তথ্যপ্রমাণ না পাওয়ায় পদক্ষেপ নিতে পারেনি পুলিশ।

ঠিক কী কারণে মহিলার এ হেন পরিণতি হল বা কে হামলা চালাল, সে রহস্যের কিনারা করতে পারেননি তদন্তকারীরা।

কয়েক সপ্তাহ আগে তদন্তকারী সংস্থার অফিসে ফোন করে হাসপাতালের তরফে জানানো হয় যে, জ্ঞান ফিরেছে ওয়ান্ডার। তিনি কথা বলতে পারবেন। এরপরই ওয়ান্ডার সঙ্গে দেখা করেন তদন্তকারীরা। বেশি কথা বলতে না পারলেও হ্যাঁ ও নাতে উত্তর দিয়েছেন তিনি। এতেই ড্যানিয়েলের ভূমিকার কথা জানতে পারা যায়। হত্যাচেষ্টার মামলায় ড্যানিয়েলকে গ্রেফতার করা হয়েছে।

জ্যাকসন কাউন্টির শেরিফ বলেছেন, ওয়ান্ডা পামার এখন কিছুটা সুস্থ। তবে তিনি বেশিক্ষণ কথা বলার মতো অবস্থায় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ