Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের বিদেশি কোচ পাচ্ছে টেবিল টেনিস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ৭:৫২ পিএম

অতীতে বহুবার জাতীয় দলের জন্য নিজেদের উদ্যোগে বিদেশি কোচ আনলেও এবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন আহমেদের সহযোগিতায় ফের বিদেশি কোচ পাচ্ছে বাংলাদেশ টেবিল টেনিস (টিটি) ফেডারেশন। ঢাকা অফিসার্স ক্লাবের সদস্যদের খেলার জন্য শুক্রবার একটি টেবিল উপহার দেয় টিটি ফেডারেশন। টেবিল হস্তান্তর অনুষ্ঠানে অফিসার্স ক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘জাতীয় টিটি দলের জন্য ভালোমানের একজন বিদেশি কোচ ও প্র্যাকটিস পার্টনারের ব্যবস্থা করা হবে।’ মূলত টিটি ফেডারেশনের সহ-সভাপতি খন্দকার হাসান মুনীরের আবেদনের প্রেক্ষিতে মেজবাহ উদ্দিন বিদেশি কোচের এই আশ্বাস দেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিটি ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ মো. জাহাঙ্গীর আলম, সদস্য আসাদুজ্জামান বাদশা ও জাতীয় দলের কোচ মোহাম্মদ আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা অফিসার্স ক্লাবের টেবিল টেনিস বিভাগের সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজ।

গত বছর কাতারে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের সর্বোচ্চ ফল অর্জন করে আসন্ন বার্মিংহাম কমনওয়েলথ গেমসে খেলার সুযোগ পায় বাংলাদেশ টিটি দল। এশিয়ান চ্যাম্পিয়নশিপে ৪২ দেশের মধ্যে ২০তম হয়েছিলেন মুহতাসিন আহমেদ হৃদয় ও রামহীম বমরা। এছাড়া মালদ্বীপে সদ্য সমাপ্ত সাউথ এশিয়ান জুনিয়র ও ক্যাডেট টুর্নামেন্টে স্বর্ণপদক জেতে বাংলাদেশ। বিদেশের মাটি থেকে আরও ভাল ফলাফল বয়ে আনতে আন্তর্জাতিক মানের একজন কোচ ও দুইজন প্রশিক্ষণ সহযোগীর প্রয়োজন। জানা গেছে, দেশের টেবিল টেনিস খেলার প্রসারে কাজ করে যাচ্ছে ঢাকা অফিসার্স ক্লাব। জাতীয় মানের একজন কোচ এখানে খেলোয়াড়দের প্রশিক্ষণ দেন। এছাড়া অফিসার্স ক্লাবের নির্মিতব্য নতুন ভবনে এক সঙ্গে ছয়টি টেবিল বসানোর জায়গা রয়েছে। তাই জাতীয় দলের ভেন্যু জটিলতা কাটাতে ঢাকা অফিসার্স ক্লাব একটি আদর্শ জায়গা বলে মনে করছেন দেশের টিটিবোদ্ধারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেবিল টেনিস

১৮ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ