Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে জঙ্গীদের সকল নাশকতা নসাৎ করা হবে: র‍্যাব মহাপরিচালক

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৭:৪৬ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ২২ জুন, ২০২২

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে জঙ্গীদের সকল ধরণের নাশকতাসহ যে কোন উদ্ভুত পরিস্থিতি মোকাবেলা করা হবে বলে দাবী করেছেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বুধবার দুপুরে মাদারীপুরের শিবচরে বাংলাবাজার এলাকায় প্রধানমন্ত্রী সভাস্থল পরিদর্শণ শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন।
র‌্যাব মহাপরিচালক বলেন, সমাবেশস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার পাশাপাশি র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট যে কোন উদ্ভুত পরিস্থিতির জন্য সার্বক্ষণিকভাবে প্রস্তত থাকবে। এছাড়া র‌্যাবের উইং-এর হেলিকপ্টার সব সময় প্রস্তুত রাখা হয়েছে। সেতুর দুই প্রান্তে প্রবেশ স্থান ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের চেকপোস্টের মাধ্যমে আগত যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশী করা হবে।
তিনি আরো বলেন, গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্য তথ্য বিশ্লেষণ করে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে কোন ধরণের হামলা ও নাশকতার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও গোয়েন্দা ও সাইবার মনিটরিং বৃদ্ধির মাধ্যমে জঙ্গিদের যে কোন পরিকল্পনা নস্যাৎ করা হবে।’
চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরো বলেন, সেতুর দুই প্রান্তে নিরাপত্তা নিশ্চয়তার দায়িত্বে ব্যাটালিনসজ নিজ নিজ কন্ট্রোল রুমের ম্যাধমে সংশ্লিষ্ট প্রশাসন, জনপ্রতিনিধি ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করবে র‌্যাব। র‌্যাব সদর দপ্তরের দুইটি কন্ট্রোল রুম খোলা আছে। এরা সব সময় দায়িত্ব পালন করবে।’ র‌্যাব-৮এর ক্যাম্প কমান্ডার সাদিকুল ইসলামসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় প্রশাসন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যাব মহাপরিচালক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ