Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ২:১৪ পিএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলায় এলডিপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

বুধবার (২২ জুন) প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশনা দেন। একইসঙ্গে নিম্ন আদালতকে এক বছরের মধ্যে এই মামলার বিচারকাজ শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

এর আগে গত ৯ মার্চ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদের বিরুদ্ধে জ্ঞায় আয়বহির্ভূত সম্পদের মামলার বৈধতা নিয়ে জারি করা রুল খারিজ করে দেন হাইকোর্ট।

২০০৭ সালের ১৯ ডিসেম্বর রমনা থানায় জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার টাকার সম্পদ ও এক কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৮২৮ টাকার তথ্য গোপন করার অভিযোগে দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ এ মামলা দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষ করে ২০০৮ সালের ৭ জুলাই অভিযোগপত্র দাখিল করেন। পরে একইবছর মামলার বৈধতা নিয়ে হাইকোর্টে আবেদন করেন রেদোয়ান আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট বেঞ্চ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ