Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেনের জন্য মার্কিন সংস্থাগুলো বহু বিলিয়ন ডলার হারাবে: মেদভেদেভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৮:৪০ পিএম

রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অদূরদর্শী নীতির দিকে ইঙ্গিত করেছেন যা রাশিয়ায় আমেরিকান ব্যবসার জন্য ক্ষতির দিকে পরিচালিত করে।

শুক্রবার তার টেলিগ্রাম চ্যানেলে একটি বার্তায়, মেদভেদেভ বাইডেনের কথাগুলি স্মরণ করেছিলেন যে, তিনি প্রেসিডেন্ট হিসাবে নয়, কমান্ডার-ইন-চিফ হিসাবে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিচ্ছেন। ‘সাধারণভাবে বলতে গেলে, এটি খারাপ হয় যখন দুটি ব্যক্তিত্ব একজন ব্যক্তির প্রতি ভিন্ন ইচ্ছা নির্দেশ করে। সাধারণত মনোরোগবিদ্যায় এর সুপরিচিত চিকিৎসা নাম রয়েছে,’ আইন প্রণেতা উল্লেখ করেছেন।

তিনি জোর দিয়ে বলেন, ‘এই ধরনের একজন কমান্ডার-ইন-চিফের সিদ্ধান্তের ফলে, কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের নয়, আমেরিকান এবং আন্তর্জাতিক কোম্পানিগুলির একটি বৃহৎ সংখ্যক কেবলমাত্র আমাদের দেশে বহু বিলিয়ন ডলারের ক্ষমতা হারায়,’ তিনি বলেন, ‘এবং বিনিময়ে কি? কিছুই না। রাশিয়ায় যেমন স্বাস্থ্যকর এবং সুস্বাদু লেমনেড ছিল, তাই থাকবে। ডার্ক এবং লাইট সব ধরণেরই থাকবে। শুধুমাত্র একটি ভিন্ন ব্র্যান্ডের অধীনে। বার্গার যেমন ছিল, তেমনই থাকবে। ভিন্ন নামে,’ মেদভেদেভ উল্লেখ করেছেন।

‘আমি এমনকি খাদ্য মূল্যস্ফীতি বা এক গ্যালন পেট্রলের দাম সম্পর্কেও কথা বলছি না, যা মার্কিন তেল কোম্পানিগুলি বিশ্বকে বলেছে, পুতিনের কাছ থেকে কিছু পৌরাণিক হুমকির সাথে নয়, তেল উৎপাদন ও পরিশোধনের ক্ষেত্রে,বাইডেন এবং তার প্রশাসনের অযৌক্তিক নীতির সাথে যুক্ত,’ নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান বলেছেন। ‘কিন্তু আমেরিকা আবারও গণতন্ত্রের জন্য লড়াই করার দৃঢ় প্রত্যয় দেখিয়েছে! প্রশ্ন হল কোন মূল্যে,’ রাজনীতিবিদ সারসংক্ষেপ করলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেদভেদেভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ