Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খানকে ইসলামাবাদে বিক্ষোভ করার অনুমতি সুপ্রিম কোর্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৭:৪০ পিএম

পাকিস্তানের সুপ্রিম কোর্ট বুধবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইকে ইসলামাবাদের এইচ-৯ এলাকায় আজাদি মার্চ বিক্ষোভ করার অনুমতি দিয়েছে এবং পিটিআই নেতা ও কর্মীদের বাড়িতে অভিযান বা গ্রেপ্তার না করার জন্য সরকারকে নির্দেশ দিয়েছে। পাশাপাশি বর্তমানে আটক আইনজীবীদের অবিলম্বে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছে।

বিচারপতি ইজাজুল আহসানের নেতৃত্বে বিচারপতি মুনিব আখতার ও বিচারপতি সৈয়দ মাজাহার আলী আকবর নকভির সমন্বয়ে গঠিত তিন সদস্যের বেঞ্চ ইসলামাবাদ হাইকোর্ট বার অ্যাসোসিয়েশনের (আইএইচসিবিএ) সভাপতি মোহাম্মদ শোয়েব শাহীনের করা পিটিআই-এর মিছিলের আগে রাজধানীতে অবরোধ অপসারণ আবেদনের শুনানির পর এই আদেশ দেন।

‘সালিশের ভূমিকা পালন করার সময়, আমরা আদেশ দিয়েছি যে পিটিআই কর্মীদের বাড়িতে কোনও অভিযান চালানো উচিত নয়,’ সুপ্রিম কোর্ট বলেছে।

এর আগে, সুপ্রিম কোর্ট অ্যাটর্নি জেনারেল আশতার আউসাফকে তার আজাদি মার্চের বিষয়ে পিটিআইয়ের দাবির বিষয়ে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কাছ থেকে নির্দেশনা চাইতে বলেছিল। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ