Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়েতের বাজারে বাংলাদেশি আম, কাঁঠাল, লিচু, আনারস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১০:৪৩ পিএম

বছর ঘুরে মধুমাস জ্যৈষ্ঠ আবারও এসেছে। বছরের এ সময় পাকতে শুরু করে নানা ধরনের ফল। মৌসুমের শুরুতেই কুয়েতের সুপার সপ ও বাকালাগুলো ভরে উঠেছে বাংলাদেশি ফল আম, কাঁঠাল, লিচু, আনারসে। দেশ থেকে হাজার হাজার মাইল দূরে থেকেও এখন দেশি ফলের স্বাদ নিতে পারেন প্রবাসীরা।

কুয়েতের বাজারে কাঁঠাল কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১ দিনার করে। লিচু প্রতি কেজি বিক্রি হচ্ছে আড়াই দিনার থেকে সাড়ে ৪ দিনার করে। এছাড়াও আম প্রতি কেজি বিক্রি হচ্ছে ১ দিনার করে।আহসান ও করিম নামে দুই প্রবাসী বলেন, প্রতি সপ্তাহে অথবা পনের দিনে একবার বাংলাদেশি সুপারসপ বা বাকালা থেকে পছন্দের দেশি শাক-সবজি কিনে নিয়ে যাই। হঠাৎ নজরে আসলো দেশি মৌসুমি ফল আম, কাঁঠাল ও লিচু। লিচু দেখে খুব ভালো লাগল।

তারা গণমাধ্যমকে জানান, দাম বেশি কিন্তু তবুও দেশি ফলের স্বাদের লোভ সামলাতে পারলাম না তাই ২ কেজি কিনে নিলাম, ভাই-বন্ধু সবাই মিলে খাবো। ফলের দোকানি রহিম উদ্দিন বলেন, কুয়েতে দেশি ফল, শাক-সবজির প্রচুর চাহিদা রয়েছে। বাংলাদেশি ছাড়াও অন্যান্য দেশের নাগরিকরাও এগুলো কেনেন। বাংলাদেশ থেকে ফল, শাক-সবজি কার্গো দিয়ে আনতে বেশি খরচ হয়ে যায়। তাই সেগুলো বেশি দামে বিক্রি করতে হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ