Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইন সচিবকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

হাইকোর্টের রায় বাস্তবায়ন না করায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারকে তলব করা হয়েছে। আগামী ২৬ এপ্রিল তাকে সশরীরে হাজির হয়ে রায় বাস্তবায়ন না করার ব্যাখ্যা দিতে হবে।

গতকাল বুধবার বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
রিটকারীল কৌঁসুলি ব্যারিস্টার মোকছেদুল ইসলাম জানান, ‘ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ লিমিটেড’ বনাম ‘ভ্যানটেজ ইন্টারন্যাশনাল লিমিটেড’ মামলায় ২০১৯ সালের ২৩ মে অফিস ব্যবস্থাপনা নিয়ে একটি প্রতিবেদন চেয়েছিলেন হাইকোর্ট। আইন সচিবের কাছ থেকে এই প্রতিবেদন চাওয়া হয়। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার রেজিস্টার কার্যালয়, সরকারপক্ষ, কোম্পানির অফিসিয়াল লিকুয়েডেটরের পক্ষ থেকে এই প্রতিবেদনের জন্য যোগাযোগ করা হয়। প্রতিবেদনের জন্য বার বার মামলাটি কার্যতালিকায় আনা হয়। কিন্তু আইন মন্ত্রণালয় থেকে প্রতিবেদন আদালতে দাখিল করা হয়নি। এ কারণে হাইকোর্ট আইন সচিবের ব্যাখ্যা জানতে তলব করেছেন।
রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপটি অ্যাটর্নি জেনারেল মোজাম্মেল হক রানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টে তলব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ